ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর খোঁজ নিলেন প্যানেল মেয়র

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২২ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮

রাজধানীর মিরপুরের ভাষাণটেক বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বস্তিবাসী ও দোকানিদের খোঁজ-খবর নিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র ওসমান গণি। মঙ্গলবার বিকেলে বস্তি পরিদর্শনে যান তিনি।

প্যানেল মেয়রকে পেয়ে ক্ষতিগ্রস্ত বস্তিবাসী ও পুড়ে যাওয়া দোকান মালিকরা বলেন, স্যার আমাদের সব শেষ হয়ে গেছে। ঘর থেকে কিছুই বের করতে পারিনি। আমাদের সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। আমরা এখন নিঃস্ব হয়ে খোলা আকাশের নিচে আছি।

এসময় প্যানেল মেয়র ওসমান গণি বলেন, আপনারা ধৈর্য ধরেন। আপনাদের সব পুড়ে গেছে জেনেই খোঁজ-খবর নিতে এসেছি। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যেমে ক্ষতিগ্রস্তদের তালিকা করা হয়েছে। ডিএনসিসির মাধ্যেমে যেভাবে হোক আপনাদের কিছুটা ক্ষতিপূরণ দেয়ার চেষ্টা করা হবে।

fire

এরপর তিনি বস্তির পুড়ে যাওয়া ঘর, দোকান, এতিমখানা ঘুরে দেখেন এবং ক্ষতিগ্রস্তদের খোঁজ-খবর নেন। এসময় এলাকাবাসী ছাড়াও স্থানীয় কাউন্সিলর খালেক মোল্লা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত রোববার রাতে রাজধানীর মিরপুরের ভাষাণটেক বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ অগ্নিকাণ্ডে বস্তি সংলগ্ন ১৫টির বেশি কাঠের দোকান, বস্তিতে সাতটি থাকার ঘর ও একটি এতিমখানা পুরোপুরি ভস্মীভূত হয়ে যায়। রাত সোয়া ১২টার দিকে এ আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বস্তিবাসীদের ধারণা, বৈদ্যুতিক ত্রুটি থেকে আগুন লাগতে পারে।

এএস/জেডএ/আইআই

আপনার মতামত লিখুন :