দুস্থদের কাছে সেবা পৌঁছতে দেরি মেনে নেয়া হবে না : মেনন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০০ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, দায়িত্বে অবহেলার কারণে অসহায় ও দুস্থ মানুষের কাছে সরকার কর্তৃক প্রদেয় সেবা পৌঁছাতে দেরি হলে তা মেনে নেয়া হবে না।

রোববার ঢাকাস্থ সুইড বাংলাদেশ, ইস্কাটনের সম্মেলন কক্ষে ঢাকা বিভাগীয় সমাজসেবা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, সমাজসেবা কেবল দাফতরিক কাজ নয়। এটি একটি মানবিক কাজ। সমাজসেবা অফিসে কাজ করতে গেলে প্রত্যেকেরই তৃণমূল পর্যায়ে কাজ করার মানসিকতা রাখতে হবে।

ক্যানসার, সিরোসিসসহ জটিল রোগীদের চিকিৎসা ভাতা বিলম্বে প্রদানের প্রতি উদ্বেগ প্রকাশ করে মেনন বলেন, ‘ক্যানসার সিরোসিস রোগীরা অসুস্থ অবস্থায় আর্থিক সহায়তার জন্য সরকারের কাছে আবেদন করেন। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় যে, এখানকার দাপ্তরিক কাজের জটিলতার কারণেই সরকারের প্রদানকৃত অর্থ ভুক্তভোগী রোগী দেরিতে পান। এমনকি এটাও শোনা যায় যে, কোনো কোনো ক্ষেত্রে রোগী মারা যাবার পরও তার জন্য প্রদত্ত অর্থ প্রাপ্তি ঘটে যা অত্যন্ত পরিতাপের বিষয়। এ রকম দাপ্তরিক সমস্যা দূর করতে প্রয়োজনীয় উদ্যোগগুলো খুব দ্রুত নিতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব আবু মো. ইউছুফ, পরিচালক তপন কুমার সাহা, ঢাকা বিভাগ সমাজসেবা অফিস ও ঢাকা বিভাগের মাঠ পর্যায়ের সব কর্মকর্তা।

এমইউএইচ/এমবিআর/আরআইপি

আপনার মতামত লিখুন :