লিফটে আটকা : ফায়ার সার্ভিসে ফোন দিয়ে সাহায্য চাইলো ‘৯৯৯’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৫ পিএম, ২৭ মার্চ ২০১৮ | আপডেট: ০৫:৪২ পিএম, ২৭ মার্চ ২০১৮
লিফটে আটকা : ফায়ার সার্ভিসে ফোন দিয়ে সাহায্য চাইলো ‘৯৯৯’

ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও জরুরি পুলিশি সেবা প্রদানকারী ‘জাতীয় হেল্প ডেস্ক ৯৯৯’ এর সেবা দেয়া হয় যে ভবন থেকে ওই ভবনেই একটি লিফট আটকা পড়েছে। রাজধানীর আব্দুল গণি রোডের ওই ভবনটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সেন্ট্রাল কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার’ নামে পরিচিত।

মঙ্গলবার দুপুর ১টা ২৫ মিনিটে ভবনটির একটি লিফট আটকা পড়ে। পরে '৯৯৯' নম্বর থেকে ফোন করে ফায়ার সার্ভিসেস এর সহায়তা চাওয়া হয়। ফায়ার সার্ভিস কর্মীরা লিফটটি সচল করে ভেতরে থাকা একজনকে উদ্ধার করে।

ফায়ার সার্ভিসের সিদ্দিক বাজার কার্যালয়ের সিনিয়র স্টেশন অফিসার জাগো নিউজকে বলেন, ভবনের লোড শেডিং হয়েছিল, কিন্তু সময়মতো জেনারেটর চালু হয়নি। এ কারণে লিফটির ভেতরে একজন আটকে ছিলেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে পৌঁছার কিছুক্ষণের মধ্যে বিদ্যুৎ আসলে লিফটি সচল হয়। আটকে থাকা ব্যক্তি সম্পূর্ণ সুস্থভাবে বেরিয়ে আসেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ১২ ডিসেম্বর রাজধানীর আব্দুল গণি রোডের ডিএমপি’র ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় ‘৯৯৯’ সার্ভিস। ৯৯৯ নম্বরে কল করে পাওয়া যাবে পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সেবা। এতে গ্রাহকের কোনো টাকা খরচ হবে না, এটি সম্পূর্ণ ফ্রি। বাংলাদেশ পুলিশের সদস্যরা ২৪ ঘণ্টা এ সেবা দিয়ে থাকে।

এআর/এএস/আরএস/এএইচ/পিআর/এমএস