সমাপনীতে ২৬ হাজার ৩৮৬ জনের ফল পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৯ পিএম, ০৩ এপ্রিল ২০১৮ | আপডেট: ০১:২০ পিএম, ০৩ এপ্রিল ২০১৮
সমাপনীতে ২৬ হাজার ৩৮৬ জনের ফল পরিবর্তন

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় ২৬ হাজার ৩৮৬ শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। তার মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে (পিইসি) ২৪ হাজার ৩৬৪ ও ইবতেদায়িতে ২ হাজার ২২ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, পিইসিতে ও ইবতেদায়ি পরীক্ষার ফলাফল প্রকাশের ফলাফলে অসন্তোস হওয়ায় ৯৬ হাজার ৭১৫ জন শিক্ষার্থী বিভিন্ন বিষয়ের ফল পুনঃনিরীক্ষার জন্য আবেদন করে। এর মধ্যে পিইসিতে ৯১ হাজার ৪৮৯ জন আবেদন করলে ২৪ হাজার ৩৬৪ জনের ফল পরিবর্তন হয়। অপরদিকে, ইবতেদায়িতে ৫ হাজার ২৬ জন আবেদন করলে তাদের মধ্যে ২ হাজার ২২ জনের ফল পরিবর্তন হয়।

তথ্যমতে, শিক্ষার্থীদের আবেদনের মধ্যে ২২ হাজার ৯৭৭ জন ইংরেজি বিষয়ে আপত্তি জানিয়ে সব চাইতে বেশি আবেদন করলে তার মধ্যে ৫ হাজার ৬৩ জনের ফল পরিবর্তন হয়েছে। আর পরিবেশ পরিচিতি বিষয়ে ফল পরিবর্তন হয়েছে ৫ হাজার ৬০৬ জন শিক্ষার্থীর।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামাল জাগো নিউজকে বলেন, পুনঃনিরীক্ষার পরিবর্তীত ফল মোবাইল ম্যাসেজের মাধ্যমে ফল জানিয়ে দেয়া হয়েছে। মার্চে এ ফল প্রকাশ করা হয়েছে। পাশাপাশি জেলা ও বিভাগ ভিত্তিক পুনঃনিরীক্ষার ফলাফল পাঠিয়ে দেয়া হয়েছে।

এমএইচএম/এমবিআর/পিআর