কাগজপত্র যাচাই করে বৈধ আইফোন ফেরত দেয়া হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ১৯ মে ২০১৮
ছবি-ফাইল

রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে জব্দ করা আইফোনগুলোর বৈধ কাগজপত্র যাচাই-বাছাই করে ফেরত দেয়া হবে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) কাজী মো. জিয়াউদ্দিন।

শনিবার বিকেল ৫টার দিকে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান তিনি। এর আগে বিকেল সোয়া ৩টার দিকে বৈঠক শুরু হয়।

বৈঠক শেষে কাজী মো. জিয়াউদ্দিন বলেন, আমাদের কাছে ৬৪টি হ্যান্ডসেট জব্দ করা আছে। কাগজপত্র যাচাই করে ফেরত দেয়া হবে।

তিনি বলেন, মালিক সমিতির লোকজনকে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। যদি কারও কাগজ বৈধ থাকে তাহলে তাদের আইফোন ফেরত দেয়া হবে। সেটগুলো আমাদের জিম্মায় রাখা আছে।

এর আগে রাজস্ব ফাঁকি ও লাগেজ পার্টির মাধ্যমে এ ফোনগুলো আনা হয়েছে মর্মে এগুলো জব্দ করে শুল্ক গোয়েন্দা অধিদফতর। অভিযানে শুল্ক গোয়েন্দারা ছাড়াও র‌্যাব, আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। এর প্রতিবাদে বসুন্ধরা শপিং কমপ্লেক্সের ব্যবসায়ীরা পান্থপথ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

অভিযান শেষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদ্স্যরা চলে যাওয়ার পর ২টার দিকে বসুন্ধরা শপিং কমপ্লেক্সের সামনের পান্থপথ সড়কে নেমে আসেন মোবাইল ব্যবসায়ীরা।

তারা জানান, রাজস্ব ফাঁকি দেয়ার কথা বলে তাদের প্রায় ১০০টি আইফোন জব্দ করা হয়েছে। যার বাজারমূল্য প্রায় ৯০ লাখ টাকা।

এআর/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]