দেশে ফিরেছে ‘সমুদ্র অভিযান’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৯ এএম, ২৫ মে ২০১৮

ইন্দোনেশিয়ায় আন্তর্জাতিক সমুদ্র মহড়া ‘তৃতীয় মাল্টিলেটারাল নেভাল এক্সারসাইজ কমান্ড-২০১৮’ (এমএনইকে)-তে অংশগ্রহণ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম নৌ জেটিতে এটি এসে পৌঁছালে নৌবাহিনীর প্রচলিত নিয়ম অনুযায়ী সুসজ্জিত বাদকদল বাদ্য পরিবেশনের মাধ্যমে জাহাজটিকে স্বাগত জানায়। এ সময় কমান্ডার বিএন ফ্লিট রিয়ার এডমিরাল এম আশরাফুল হক, এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসিসহ স্থানীয় উচ্চপদস্থ নৌ কর্মকর্তা এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

চলতি মাসের ৪ থেকে ৯ মে পর্যন্ত ইন্দোনেশিয়ার লম্বক দ্বীপে অনুষ্ঠিত আন্তর্জাতিক সমুদ্র মহড়ায় নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’ বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করে। মহড়ায় সহকারী নৌবাহিনী প্রধান (পার্সোনেল) রিয়ার এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল, (ট্যাজ), এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি অংশগ্রহণ করেন।

এ ছাড়া অধিনায়ক ক্যাপ্টেন এম মনিরুজ্জামান, (ট্যাজ), পিএসসি, বিএন এর নেতৃত্বে সর্বমোট ২৬৯ জন ওই নৌ মহড়ায় যোগদান করেন। জাহাজটি যাত্রাপথে গত ২৪ থেকে ২৭ এপ্রিল মালয়েশিয়ার পোর্ট ক্লাং-এ এবং দেশে ফেরার পথে ১৬ থেকে ২০ মে থাইল্যান্ডের ফুকেট বন্দরে শুভেচ্ছা সফরে গমন করে।

এর আগে মহড়ায় অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’ গত ১৮ এপ্রিল বাংলাদেশ ত্যাগ করে।

আরএস/এমএস

আপনার মতামত লিখুন :