বেইলি রোডের বুমার্স ও সাবারোকে দেড় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ২৭ মে ২০১৮

অভিজাত ইফতার মানে প্রথমেই আসে রাজধানীর বেইলী রোডের নাম। এখানে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের সব রেস্টুরেন্ট, ক্যাফ আর ফাস্টফুডের দোকান। কিন্তু নামই নয় মানেই যে পরিচয়, তা আরেকবার প্রমাণ হলো ভেজালবিরোধী অভিযানে।

Bummers-1

বাসি খাবার সংরক্ষণ ও খাবারের অনুপযোগী পোড়া তেল খাবার তৈরিতে ব্যবহার ও সংরক্ষণ করার অপরাধে বুমার্স ক্যাফে লিমিটেডকে এক লাখ টাকা ও বিএসটিআই অনুমোদন ছাড়া বিদেশি সস ব্যবহার করায় সাবারো নামে ফাস্টফুডের দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) পরিচালিত অভিযানে দুটি প্রতিষ্ঠানকে মোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

Bummers-2

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান। তিনি বলেন, বুমার্স ক্যাফের ফ্রিজে বাসি খাবার পাওয়া গেছে। রান্নায় ব্যবহারের জন্য তাদের পোড়া তেল সংরক্ষণ করা ছিল। যা খাবার তৈরির অনুপযোগী। এছাড়া ফ্রিজে পুরনো খামি ছিল। সার্বিক বিষয় আমলে নিয়ে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার আইনের ৫৩ ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়।

Bummers-3

অন্যদিকে বেইলী রোডস্থ সাবারো ফাস্টফুডের দোকানে গিয়ে ভেজাল কিছু মেলেনি। তবে বিএসটিআই কর্মকর্তা বিদেশি বারবিকিউ সস ব্যবহার করতে দেখেন। কিন্তু সস’টির বিএসটিআই অনুমোদন নেই। যে কারণে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

Bummers-4

অভিযানকালে বিএসটিআই ফিল্ড অফিসার সাইদুর রহমান, মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ও রমনা থানার একাধিক পুলিশ সদস্য অভিযানে অংশ নেন।

জেইউ/জেএইচ/পিআর