আবর্জনার সামনে রান্না হয় নবাবী ভোজে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৫ পিএম, ০৯ জুন ২০১৮

রান্নাঘরে আবর্জনা। এর সামনেই রান্না হচ্ছে। এই অভিযোগ রাজধানীর বেইলি রোডের নবাবী ভোজ রেস্টুরেন্টের বিরুদ্ধে। এ জন্য রেস্টুরেন্টটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত বেইলি রোডে অভিযান চালায় অধিদফতর। অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আফরোজা রহমান। এতে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা।

‘নবাবী ভোজ আবর্জনার সামনে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করে। এ জন্য তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অপরাধে নিউ ঢাকা কাবাব অ্যান্ড বিরিয়ানি হাউজকে ৫০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে’,- বলেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

এ ছাড়া বেইলি রোডের ইনফিনিটি মেগামলকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। উপপরিচালক শাহরিয়ার বলেন, ইনফিনিটি বিদেশি পণ্য বিক্রি করলেও এগুলো কোথা থেকে কিনেছে তার স্বপক্ষে বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি। এ ছাড়াও তারা ইচ্ছেমতো পণ্যের দাম নিচ্ছে। তাদের জরিমানা করা হয়েছে।

অভিযানে টুইন টাওয়ারের পাঁচটি কসমেটিক্সের দোকানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এআর/এসআই/জেডএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]