কোল্ড ড্রিংসের দাম বেশি নেয়ায় দুই প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ০৯ জুলাই ২০১৮

নির্ধারিত মূল্যের চেয়ে কোল্ড ড্রিংসের (কোমল পানীয়) দাম বেশি রাখার অভিযোগে ধানমন্ডির দুই রেস্টুরেন্টকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মেয়াদোত্তীর্ণ রুটি দিয়ে খাদ্যপণ্য তৈরির অভিযোগে আরও দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে অধিদফতর।

প্রতিষ্ঠানগুলো হলো : স্পাইসি রমনা রেস্টুরেন্ট, গার্লিক অ্যান্ড জিঞ্জার, ধাবা রেস্টুরেন্ট এবং আর ছালান রেস্টুরেন্ট।

সোমবার রাজধানীর ধানমন্ডির এলাকায় অভিযান চালিয়ে এসব রেস্টুরেন্টকে মোট এক লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান সার্বিক তদারকি করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। এ সময় সার্বিক সহযোগিতা করে এপিবিএন-১ সদস্যরা।

BOCTA-12

সহকারী পরিচালক আব্দুল জব্বার জাগো নিউজকে বলেন, আজকে ধানমন্ডি এলাকার বিভিন্ন অভিজাত রেস্টুরেন্টে অভিযান চালানো হয়। এ সময় স্পাইসি রমনা রেস্টুরেন্টকে মেয়াদোত্তীর্ণ পাউরুটি দিয়ে বিভিন্ন খাবার তৈরি করতে দেখা যায়। এছাড়া তাদের রান্না ঘরের পরিবেশ নোংরা ও অস্বাস্থ্যকর। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্ধারিত মূল্যের চেয়ে কোল্ড ড্রিংসের দাম বেশি রাখায় গার্লিক অ্যান্ড জিঞ্জার ও ধাবা রেস্টুরেন্টকে ৫০ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি অভিযোগে আর ছালান রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসআই/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :