অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ : শমরিতাকে ৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩০ পিএম, ১৬ আগস্ট ২০১৮

অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন ওষুধ রাখার অভিযোগে রাজধানীর পান্থপথের শমরিতা হাসপাতালকে ছয় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব-২ ও ওষুধ প্রশাসন অধিদফতরের সহযোগিতায় বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, হাসপাতালটির অপারেশন থিয়েটারে সার্জিক্যাল বেশ কিছু জিনিসের মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। এছাড়া তাদের ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ বেশ কিছু ওষুধও মিলেছে। তাদের আইসিইউ ও ল্যাবে মেয়াদ ছাড়া কিছু ওষুধ এবং আনরেজিস্টার্ড ওষুধ ছিল। এসব অভিযোগে শমরিতাকে নগদ ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এরআগে বিকেলে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় রাজধানীর পান্থপথে বাংলাদেশ স্পাইন অ্যান্ড অর্থোপেডিক জেনারেল হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা করে সারওয়ার আলম পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

সারওয়ার আলম সাংবাদিকদের বলেন, হাসপাতালের ভেতরে ওষুধ বিক্রির কোনো লাইসেন্স না থাকা, অবৈধভাবে ওষুধ বিক্রি, মজুদ রাখা ওষুধের মধ্যে কয়েকটির মেয়াদোত্তীর্ণ থাকায় জরিমানা করা হয়েছে। একই অভিযোগে বিকেলে অভিযান চালিয়ে পান্থপথের বিআরবি হাসপাতালকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

জেইউ/বিএ

আপনার মতামত লিখুন :