বীমা প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে প্রতারণা : গ্রেফতার ৮

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২১ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৮

রাজধানীর মিরপুর থেকে ভূয়া চাকরিদাতা ও বীমা প্রতিষ্ঠানের প্রতারক চক্রের আট সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় র‌্যাব-২ সদস্যরা সেনপাড়া থেকে তাদের গ্রেফতার করে। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) গণমাধ্যমে বিষয়টি জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মো. হাবিবুর রহমান ওরফে আরিফ (৩৪), মোখলেছুর রহমান (৩২), তানভির মাহাবুব (২৪), মেহেদি হাসান (১৯), রাসেল (২৭), আবু হানিফ (২৪), মাহামুদুল হোসেন (২৫), ইয়াছিন (৩২)।

র‌্যাব-২ সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সইফুল মালিক জানান, সেনপাড়ায় ১৪৩ বাসার তৃতীয় তলায় অফিস খুলে বিভিন্ন মানুষের কাছ থেকে চাকরি দেয়ার নামে টাকা নিচ্ছে মিরপুর সার্ভিস সেল, (গ্রামীণ সামাজিক বীমা) প্রতিষ্ঠান ডায়মন্ড লাইফ ইনসিওরেন্স কোম্পানি লি.। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ সময় ডায়মন্ড লাইফ ইন্সুরেন্সের টাকা আদায়ের রশিদ বই, আবেদন পত্র, পুরণকৃত আবেদন পত্র, জীবন বীমা প্রস্তাব পত্র, প্রিমিয়ার জমা রশিদ, রেজিস্টার ও প্রিমিয়ার তালিকা জব্দ করে।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা লাইসেন্সবিহীন একটি বীমা প্রতিষ্ঠান চালু করেছে। প্রতিষ্ঠানের ম্যনেজার হাবিবুর রহমান দুর্বল ও অল্প শিক্ষিত ছাত্রদের টার্গেট করে এ প্রতিষ্ঠানে চাকরি দিত। কারও সঙ্গে সরাসরি টাকা নিয়ে চাকরি না দিয়ে প্রতরণাও করেছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

জেইউ/এএইচ/পিআর

আপনার মতামত লিখুন :