এবার সাদা রঙ্গের ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ২১ অক্টোবর ২০১৮

ইয়াবার রঙ হয় গোলাপী। এ কথাই জানে সবাই! তবে দেশে এবার সন্ধান মিলেছে সাদা রঙের ইয়াবার। খোদ রাজধানীর প্রাণকেন্দ্র হাতিরঝিলে অভিযান পরিচালনা করে নতুন সাদা রঙয়ের ৮০ পিস ইয়াবাসহ একজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃতের নাম রাজিব মোল্লা (২২)। শনিবার দিবাগত রাতে র‌্যাব-৩ এর একটি দল হাতিরঝিল থানাধীন পশ্চিম রামপুরা উলন রোডস্থ থাই আবাসিক এলাকার ১ নং গেইটের সামনে থেকে তাকে গ্রেফতার করে।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, ‘মাদক ব্যবসায়ীরা ইয়াবা বিক্রি করছে খবরে অভিযানে যায় র‌্যাব-৩ এর একটি দল। গত মধ্য রাতে ৮০ পিস ইয়াবাসহ রাজিব মোল্লা নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।’

Yaba-white

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাজিব জানান, সম্প্রতি মাদকবিরোধী অভিযানে কোণঠাসা হয়ে নিত্যনতুন কৌশলের অংশ হিসেবে সে মিয়ানমারের সীমান্তবর্তী টেকনাফের এক মাদক ব্যবসায়ীর সহায়তায় মিয়ানমারে তৈরি সাদা রঙের ইয়াবা ট্যাবলেট বিক্রি শুরু করেছে। মূলত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিভ্রান্ত করতে মাদক চক্রটি মিয়ানমার হতে গোলাপী রঙের ইয়াবার পরিবর্তে সাদা রঙের ইয়াবা ট্যাবলেট আনছে। র‌্যাব কর্তৃক জব্দ করার পরপরই জব্দকৃত মাদক পরীক্ষাগারে পাঠানো হয় এবং এতে ইয়াবা তৈরিতে ব্যবহৃত নিষিদ্ধ অ্যামফিটামিন উপাদান পাওয়া যায়।

গ্রেফতার রাজিব মোল্লার বরাতে র‌্যাব আরও জানায়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় গোলাপী রঙের ইয়াবা ট্যাবলেট বিক্রি কষ্টসাধ্য হওয়ায় তারা সাদা রঙের ইয়াবা ট্যাবলেট বিক্রয় করে আসছিল। এই চক্রের সাথে অন্যান্য সদস্যদের গ্রেফতার করতে র‌্যাবের প্রচেষ্টা অব্যাহত আছে।

জেইউ/এসএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :