বঙ্গবন্ধুর সঙ্গে ড. কামালকে তুলনা করলেন জাফরুল্লাহ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৫৭ এএম, ১৭ নভেম্বর ২০১৮

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসনকে তুলনা করেছেন গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেছেন, জনপ্রিয়তার বিবেচনায় বঙ্গবন্ধুর শূন্যস্থান পূরণ করছেন ডা. কামাল হোসেন। তিনি আন্তর্জাতিকভাবে স্বনামধন্য। বর্তমান পরিস্থিতিতে তিনিই (ড. কামাল) দেশে শান্তি আনতে পারবেন। সুষ্ঠু ভোট হলে জনগণ তার পক্ষে রায় দেবে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এবার নির্বাচনে যেনতেনভাবে ভোটকেন্দ্র দখল করা যাবে না। ঐক্যফ্রন্টের পক্ষে একাধিক পোলিং এজেন্ট নিয়োগ করা হবে। ক্ষমতায় এলে বেকারদের চাকরি, স্বল্পমূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হবে।

শুক্রবার রাতে বেসরকারি ৭১ টেলিভিশনের টক শোতে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ড. কামাল হোসেনের তুলনা করার তাৎক্ষণিক প্রতিবাদ জানান টক শোতে আংশগ্রহণকারী ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

তিনি বলেন, ড. কামাল হোসেন কোনোদিন ভোটে দাঁড়িয়ে জয়ী হতে পারেননি। তার নিজের একটি দল রয়েছে। রাজনৈতিকভাবে সেই দলেরও অবস্থান ভালো নয়।

এ প্রসঙ্গে উপস্থাপক ডা. জাফরুল্লাহ চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বঙ্গবন্ধু পাকিস্তান থেকে ছাড়া পেয়ে ড. কামাল হোসেনকে প্রথমে খোঁজ করেছিলেন। দেশের মানুষ বঙ্গবন্ধুকে যেমন পছন্দ করেছিল বর্তমানে ঐক্যফ্রন্ট নেতা হিসেবে জনগণ ড. কামাল হোসেনকে পছন্দ করছে। জনগণ মনে করছে ড. কামাল হোসেনই দেশে শান্তি আনতে পারবে।

ঐক্যফ্রন্ট নেতাদের জামায়াত প্রসঙ্গে অবস্থান কী জানতে চাইলে ডা. জাফরুল্লাহ ঐক্যফ্রন্টে জামায়াত নেই উল্লেখ করে একপর্যায়ে বলেন, পুরনো কাসুন্দি ঘেটে লাভ নেই। এ সময় শ্যামল দত্ত আবারও প্রতিবাদ জানান।

এমইউ/জেডএ

আপনার মতামত লিখুন :