প্রতীক বরাদ্দ শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৮ এএম, ১০ ডিসেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দ শুরু হয়েছে। সোমবার বেলা ১১টায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঢাকার ১৫টি আসনের প্রার্থীদের নির্বাচনী প্রতীক বরাদ্দের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হলো।

প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজম। এ কার্যালয় থেকে ঢাকা-৪ থেকে ঢাকা-১৮ আসনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে।

গত ২৮ নভেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। মোট ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়েছিল। এর মধ্যে রাজনৈতিক দলগুলো থেকে জমা পড়ে মোট ২ হাজার ৫৬৭টি ও স্বতন্ত্র প্রার্থীদের ৪৯৮টি মনোনয়নপত্র। যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তা কর্তৃক যাদের মনোনয়ন বাতিল হয়েছিল পরে তাদের মধ্যে ২৪৩ জন তাদের প্রার্থিতা ফেরত পেয়েছেন। তবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার প্রার্থিতা এখনও ফেরত পাননি। দণ্ডপ্রাপ্ত আসামি হওয়ায় তিন আসনেই তার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ।

প্রতীক বরাদ্দ হলেই প্রচার উৎসবে নামতে পারবেন প্রার্থীরা। প্রচারের সময় যাতে আচরণ বিধিমালা লঙ্ঘন না হয়, সে জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছে ইসি।

এআর/এএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]