নৌ প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন খালিদ মাহমুদ চৌধুরী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ০৬ জানুয়ারি ২০১৯

আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের জন্য বঙ্গভবন থেকে ডাক পেয়েছেন। সোমরার তিনি নতুন সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীদের সঙ্গে বঙ্গভবনে শপথ গ্রহণ করবেন। তিনি নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করবেন।

গঠিত হচ্ছে ৪৬ সদস্যের মন্ত্রিসভা। এই মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী থাকছেন। রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম এ তথ্য জানান।

নতুন মন্ত্রিসভায় মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর নিজের কাছে রেখেছেন।

সাবেক ডাক, তার ও টেলিযোগাযোগমন্ত্রী মরহুম আব্দুর রৌফ চৌধুরীর একমাত্র ছেলে খালিদ মাহমুদ চৌধুরী ১৯৭০ সালের ৩১ জানুয়ারি দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ধততলা গ্রামে জন্মগ্রহণ করেন।

বি.কম ডিগ্রিধারী খালিদ মাহমুদ চৌধুরী দিনাজপুর-২ (বোচাগঞ্জ-বিরল) আসন থেকে পরপর তিনবার নির্বাচিত সংসদ সদস্য। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের দ্বিতীয় দফায় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

এমদাদুল হক মিলন/বিএ/পিআর/এসজি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]