প্রকৃতির টানে জয়নুল আর্ট গ্যালারিতে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০০ এএম, ১৮ জানুয়ারি ২০১৯

‘ভ্রমন ও সুস্থ সংস্কৃতি চর্চায় দূর হবে মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদের আগ্রাসন’ এই স্লোগানকে সঙ্গে নিয়ে চলছে আহমেদ পিপুল ও তানভীর অপুর দেশি-বিদেশি ছবির প্রদর্শনী।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের জয়নুল আর্ট গ্যালারিতে তিন দিনব্যাপী এ আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাখি বিশেষজ্ঞ, পর্যটক ও আলোকচিত্রী ইনাম আল হক।

Exibition

প্রদর্শনী শেষ হবে ১৯ জানুয়ারি। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত ছবির গ্যালারি উম্মুক্ত থাকবে দর্শনার্থীদের জন্য।

প্রদর্শনীর প্রথম দিনই বিপুল সংখ্যক দর্শনার্থীর ভিড় জমে আর্ট গ্যালারিতে। বিশেষ করে প্রকৃতিপ্রেমী মানুষদের আলাদাভাবে নাড়া দেবে এই ছবিগুলো। কারণ দেশি-বিদেশি নানা অচেনা প্রকৃতির দৃশ্য উঠে এসেছে ছবিগুলোতে।

সাংবাদিক আহমেদ পিপুল ভালোবাসেন বেড়াতে ও বেড়ানোর ফাঁকে বিশেষ কিছু মুহূর্ত ফ্রেমে বন্দি করতে। এনটিভির বিশেষ প্রতিনিধি আহমেদ পিপুলকে রাজনীতি যেমন টানে তেমন প্রকৃতিও তাকে ভীষণভাবে নাড়া দেয়।

Exibition

২০০০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তি হয়ে শুরু করেছিলেন সাংবাদিকতা। এই পেশায় প্রায় ২০ বছরের অভিজ্ঞতা তার। দেশের প্রায় সব জেলা ঘুরেছেন। এছাড়া আমেরিকা, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ডসহ বিশ্বের ২০টিরও অধিকদেশ ভ্রমণ করেছেন তিনি।

চুয়াডাঙ্গার সন্তান আহমেদ পিপলু জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোটার্স ইউনিটি, পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, গণযোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনসহ অনেক সামাজিক সংগঠনের সদস্য।

অন্যদিকে তানভীর অপুর বাড়ি রাজশাহী। বর্তমানে বাস করেন ফিনল্যান্ডের রাজধানীতে। ভ্রমণ করতে ভালোবাসেন। ঘুরেছেন বিশ্বের ৬৫টি দেশের ৬৫০টি শহরে। ছবি তুলতে ভালোবাসেন। ফ্রেমবন্দি করেছেন নানা অঞ্চলের নিসর্গ, মানুষের জীবনযাত্রা ও তাদের কালচার।

Exibition

এর আগে রাজশাহী ও ঢাকায় দুইবার ছবির প্রদর্শনী করেছেন তিনি। ভ্রমণ নিয়ে বইও লিখেছেন। ট্রাভেল উইথ তানভীর অপু নামে একটি ইউটিউব চ্যানেল খুলেছেন তিনি।

ভ্রমণ ও সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ দেখতে চান পিপুল ও তানভীর।

এফএ/এমএস

আপনার মতামত লিখুন :