নতুন মন্ত্রীর কাছে পুরনো দাবি মেয়র খোকনের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ২৭ জানুয়ারি ২০১৯

নবনিযুক্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিইডি) মন্ত্রী তাজুল ইসলামের কাছে পুরনো দাবি ফের জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। রোববার নিজস্ব সভাকক্ষে ডিএসসিসি আয়োজিত 'আধুনিক নাগরিক সেবা ও করণীয়' শীর্ষক এক মতবিনিময় সভায় এ দাবি জানান তিনি।

ডিএসসিসি মেয়র বলেন, নাগরিকদের আধুনিক সুবিধা নিশ্চিতে নগর সরকারের বিকল্প নেই। এ সংস্থার মাধ্যমে নাগরিক সেবা নিশ্চিতে সমন্বিত কাজ করতে হবে। এজন্য প্রয়োজন নগর সরকারের। আমি মন্ত্রীর কাছে এ দাবিটি পুনরায় জানাচ্ছি।

সাঈদ খোকন বলেন, আমাদের মাত্র ৪০ শতাংশ জনবল রয়েছে, যা দিয়ে কোনোভাবেই নাগরিকদের শতভাগ সেবা দেয়া সম্ভব নয়। তাই মন্ত্রীকে বলতে চাই আমাদের প্রয়োজনীয় জনবল দিন।

ডিএসসিসির রাজস্ব আয় বাড়াতে মন্ত্রীকে তিনি বলেন, নির্বাচনের আগে আমরা ট্যাক্স অ্যাসেসমেন্ট করতে চেয়েছিলাম, কিন্তু স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনের কারণে তা বন্ধ করতে হয়েছিল। আমাদের এ সেবা সংস্থাটিকে সাবলম্বী করতে ওই প্রজ্ঞাপন উঠিয়ে নেয়ার দাবি জানাচ্ছি। এ সময় কাউন্সিলরদের পদমর্যাদা বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য স্থানীয় সরকার মন্ত্রীকে অনুরোধ জানান মেয়র সাঈদ খোকন।

সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, সচিব এস এম গোলাম ফারুক, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাসকিন এ খান, স্থপতি মোবাশ্বের হোসেন, রফিক আজম, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সচিব শাহাবুদ্দিন খান প্রমুখ।

এএস/এমএমজেড/পিআর