সারাদেশের মানুষ রাজার হালে থাকবে : প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু রাজবাড়ীর মানুষ রাজার হালে থাকবে তা নয়, সারাদেশের মানুষ রাজার হালে থাকবে। বাংলাদেশে যে উন্নয়ন শুরু হয়েছে তা যেন অব্যাহত রাখতে পারি, এ জন্য দেশের মানুষের দোয়া ও সহযোগিতা কামনা করি।

বুধবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে রাজবাড়ী জেলাবাসীর সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

আজ তিনি ৬টি বিদ্যুৎ উৎপাদনকেন্দ্র, জাতীয় গ্রিডে সংযুক্ত নতুন ৯টি গ্রিড উপকেন্দ্র, সন্দ্বীপ উপজেলায় বিশেষায়িত বিদ্যুতায়ন এবং ১২টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন।

এর অংশ হিসেবে সিরাজগঞ্জ, ভোলা, চট্টগ্রামের সন্দ্বীপ, কক্সবাজার, রাঙামাটি ও রাজবাড়ীতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজবাড়ী থেকে নবম শ্রেণির ছাত্র নাসির রশিদ সানী, ছাত্রী নিলুফার ইয়াসমিন নিপা, উপকারভোগী মোছা. কাজুলী বেগম ও বরফ ব্যবসায়ী আজিজুল ইসলাম বক্তব্য দেন।

তারা বলেন, সবদিক থেকে তারা আগের তুলনায় এখন অনেক ভালো আছি। আগে লোডশেডিং হতো, এখন তা হয় না। অনেক পরিবার তিনবেলা খেতে পারত না, এখন তা পায়। তাছাড়া ক্ষুদ্র ঋণ ও একটি বাড়ি একটি খামারের সদস্য হয়ে লোন নিয়ে অনেকে স্বাবলম্বী হচ্ছে। বর্তমানে অনেক গ্রামে ফকির খুঁজে পাওয়া যায় না। স্কুলে বিদ্যুৎ রয়েছে। বৈদ্যুতিক পাখার নিচে তারা ক্লাস করে। স্কুলে মাল্টিমিডিয়ায় ক্লাস হচ্ছে, যা কেউ কল্পনা করতে পারেনি।

এফএইচএস/জেডএ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :