দুদকে কারও শৈথিল্য বরদাশত করা হবে না : দুদক সচিব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩০ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাজের বিদ্যমান গতিকে উত্তরোত্তর বেগবান করা হবে উল্লেখ করে দুদকের নতুন সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত বলেছেন, এ ক্ষেত্রে কারও শৈথিল্য বরদাশত করা হবে না।

সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

মুহাম্মদ দিলোয়ার বখ্ত বলেন, যেকোনো কাজের মূলভিত্তি স্থাপন করেন নিম্নপদস্থ কর্মচারীরা। তাই তারা যদি সুচারুরূপে কাজটি শুরু করেন তাহলে এর একটি সফল পরিসমাপ্তি ঘটে। কমিশনের কর্মকর্তা-কর্মচারীসহ সকলের সমন্বিত প্রয়াসে সততা ও দ্রুততার সাথে কার্য সম্পন্ন করলে অভিযোগের অনুসন্ধান কিংবা মামলা নিষ্পত্তির হার বৃদ্ধি পাবে, কমিশনের কাজের গতি বৃদ্ধি পাবে।

তিনি বলেন, এ দেশের মানুষের হৃদয়ের আকুতি হচ্ছে দুর্নীতিকে কঠোরভাবে প্রতিরোধ করা। আমাদের নিজেদের প্রয়োজনে এবং উন্নয়নের সহাসড়কে আমাদের অবস্থানকে আরও দৃঢ় ও টেকসই করতে হলে দুর্নীতি প্রতিরোধের কোনো বিকল্প নেই। সকল প্রকার সিস্টেম লসের পিছনে দুর্নীতি রয়েছে।

দুদক সচিব বলেন, আমাদের সমন্বিতভাবে প্রতিরোধ ও প্রতিকার করতে হবে। কমিশনে যে সকল অভিযোগ বা পত্র আসে তা দ্রুত উপস্থাপন করে নির্ধারিত সময়-সীমার মধ্যে নিষ্পত্তি করতে হবে। তবে কাজের গুণগত মানেও কোনো আপোষ করা হবে না। এ ক্ষেত্রে কারও শৈথিল্য বরদাশত করা হবে না।

তিনি আরও বলেন, দুর্নীতি দমন কমিশনের আইনি দায়িত্ব হচ্ছে দুর্নীতি প্রতিরোধ করা। তাই এই প্রতিষ্ঠানের কর্মে আমরা যারা জড়িত তাদের নিজেদের সকল প্রকার দুর্নীতির ঊর্ধ্বে থাকতে হবে। আর কেউ দুর্নীতিতে জড়ালে পরিণতি সুখকর হবে না।

দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় কমিশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কমচারী উপস্থিত ছিলেন।

এমইউ/আরএস/এমএস

আপনার মতামত লিখুন :