ইজতেমা শান্তিপূর্ণ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:১৭ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯

দেশব্যাপী দাওয়াতে তাবলিগ কার্যক্রম ও বিশ্ব ইজতেমা শান্তিপূর্ণভাবে আয়োজনে নিশ্চিত করতে নির্দেশনা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক অধিশাখা-৬ এর উপসচিব মো. মাহবুবুল আলম মজুমদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তাবলিগ জামাতের মুরুব্বিদের উপস্থিতিতে আগামী ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। ইজতেমায় বাংলাদেশের সকল উপজেলা-জেলা এবং বিশ্বের বিভিন্ন দেশ থেকে মুসল্লিরা অংশগ্রহণ করবেন। ইজতেমা সামনে রেখে দেশব্যাপী দাওয়াতে তাবলিগ কার্যক্রম সুন্দর ও শান্তিপূর্ণভাবে পরিচালনা করা প্রয়োজন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশের বিভিন্ন এলাকা থেকে বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারীদের যেন কোনো বাধা প্রদান করা না হয় এবং অংশগ্রহণকারীদের মধ্যে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে লক্ষ্যে তাদের যাতায়াত ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন।

একই সঙ্গে আগত দেশি-বিদেশিদের মধ্যে কোথাও যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ও বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে বিষয়ে সতর্ক দৃষ্টি রাখা প্রয়োজন।

এমতাবস্থায় দেশব্যাপী দাওয়াতে তাবলিগ কার্যক্রম ও বিশ্ব ইজতেমায় সবার নিরাপদ অংশগ্রহণ নিশ্চিত করার জন্য সার্বিক সহযোগিতা প্রদানের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা

এমইউ/বিএ

আপনার মতামত লিখুন :