শিল্পকলায় ‘বাংলা ক্যালিগ্রাফি ও টাইপোগ্রাফি প্রশিক্ষণ কর্মশালা’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস উপলক্ষে প্রথমবারের মতো বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে চার দিনব্যাপী বাংলা ক্যালিগ্রাফি ও টাইপোগ্রাফি প্রশিক্ষণ কর্মশালা। আর্ট কার্নিভালের ব্যবস্থাপনা ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় কর্মশালাটি ২২ ফেব্রুয়ারি শুরু হয়ে চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

শুক্রবার সকাল দশটায় কর্মশালাটি উদ্বোধন এবং কর্মশালা শেষে সার্টিফিকেট প্রদান করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

কর্মশালার সময় প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৫টা। প্রশিক্ষক হিসেবে থাকবেন আন্তর্জাতিক খ্যাতিমান ক্যালিগ্রাফি শিল্পী মাহবুব মুর্শিদ।

বাংলা আমাদের মায়ের ভাষা। আমাদের প্রাণের স্পন্দন। আমাদের ভালোবাসা। বাংলায় আমরা মনের ভাব প্রকাশ করি— বাংলায় কথা বলি, বাংলায় লিখি, আর কতো কী আঁকি।

অন্যান্য ভাষার মতো এ ভাষার অক্ষর শব্দ ও লাইন নিয়ে আর্টের পরিসর অতোটা বিস্তৃত নয়। বাংলা ক্যালিগ্রাফি এবং টাইপোগ্রাফির মাধ্যমে বাংলা লিখন রীতির নান্দনিকতা ছড়িয়ে পড়ুক সবখানে— এ জন্যেই আর্ট কার্নিভাল ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির এ প্রয়াস।

চারদিনের এই কর্মশালায় শিল্পপ্রেমী যে কেউ অংশ নিতে পারবেন।

রেজিস্ট্রেশনের জন্য যোগাযোগ করতে হবে : 01789 26 29 80 নম্বরে অথবা আরো তথ্যের জন্য ক্লিক করুন।

ফেসবুক ইভেন্ট পেজের এই লিঙ্কে : www.facebook.com/events

এসএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]