এখনো ১৬ জন নিখোঁজ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৪৫ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় এখনো ১৬ জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা।

স্বেচ্ছাসেবক দলের হাসিবুল আলম জাগো নিউজকে বলেন, বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত ১৬ জন নিখোঁজ রয়েছেন।

তিনি বলেন, আমরা চারপাশে মাইকিং করছি। সে অনুযায়ী আমাদের কাছে এখন পর্যন্ত ১৬ জন নিখোঁজের তালিকা এসেছে। আত্মীয়-স্বজনরা তাদের খুঁজে পাচ্ছেন না। নিখোঁজ সদস্যদের নাম-ঠিকানা লিখিত আকারে নির্দিষ্ট ফরমে লিখে আমরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও মিটফোর্ড হাসপাতালে পাঠিয়ে দিচ্ছি।

ইতোমধ্যে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারের জন্য এক লাখ এবং আহতদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে শ্রম ও কর্ম সংস্থান মন্ত্রণালয়। বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ভবনগুলোতে লাগা ভয়াবহ আগুনে দগ্ধ অন্তত ৭০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নেয়া হয়েছে।

ডিএনএ টেস্ট করে তাদের পরিচয় শনাক্ত করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

বুধবার রাত পৌনে ১১টার দিকে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। তবে ছোট গলি ও পানির স্বল্পতার কারণে আগুন নিয়ন্ত্রণে প্রচণ্ড বেগ পেতে হয়।

এফএইচএস/জেডএ/জেআইএম

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :