জনতার ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে পুলিশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:০০ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনাস্থল দেখার জন্য সকাল থেকেই জনতার ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে পুলিশ। জায়গাটি একনজর দেখার জন্য নগরীর বিভিন্ন স্থান থেকে সবাই আসছে। কৌতুহলী মানুষ জানতে চাচ্ছে, দেখতে চাচ্ছে কোন বিল্ডিংয়ে আগুন লেগেছে। যতবার পুলিশ মানুষকে সরিয়ে দিচ্ছে ততবারই মানুষ নতুন করে ভিড় জমাচ্ছে।

পুলিশ সদস্য শফিউল ইসলাম জানান, সাধারণ মানুষের ভিড়ে স্বেচ্ছাসেবকদের কাজ করতে খুব সমস্যা হচ্ছে। বারবার তাগিদ দেয়ার পরও আবার ভিড় জমে যাচ্ছে। এখন পর্যন্ত দমকল বাহিনী বা ফায়ার সার্ভিসের কর্মীরা পোড়া বিল্ডিংয়ে অবস্থান করছে এবং বিভিন্ন রুমে গিয়ে তল্লাশি করছেন।

এদিকে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, আগুন লাগা বিল্ডিংয়ের আশপাশে যেসব দোকানপাট ছিল তা সব পুড়ে ছায় হয়ে গেছে। দোকান আর দোকান নেই। এ ছাড়া রাস্তায় চলাচলরত বিল্ডিংয়ের মোড়ে যত যানবাহন ছিল তা সব পুড়ে গেছে। বেশকিছু রিকশা, ভ্যান, প্রাইভেটকার পোড়া অবস্থায় পড়ে আছে।

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ভবনগুলোতে লাগা ভয়াবহ আগুনে দগ্ধ এখন পর্যন্ত অন্তত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া মরদেহের মধ্যে ৪৮ পুরুষ ৫ জন নারী ও ২ জন শিশু রয়েছে।

এর আগে, বুধবার রাত ১০টা ৩৮ মিনিটে রাজধানীর পুরান ঢাকার চকবাজার থানার চুড়ি হাট্টা শাহী মসজিদের সামনে একটি বহুতল ভবনে আগুন লেগে তা আশেপাশের ভবনে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট চার ঘণ্টার মতো কাজ করে আগুন নিয়ন্ত্রণে নেয়। এই ঘটনায় দগ্ধসহ আহত কমপক্ষে অর্ধশত ব্যক্তিকে ইতোমধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

এফএইচএস/এমআরএম/জেআইএম

আপনার মতামত লিখুন :