দ্বিতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৪৭ প্রার্থীর জয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ১৬ মার্চ ২০১৯

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৭ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে রয়েছেন চেয়ারম্যান পদে ২৩, ভাইস চেয়ারম্যান ১৩ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী।

দ্বিতীয় ধাপে ১২৯ উপজেলায় ভোট হওয়ার কথা থাকলেও, ১২৩টিতে ভোট গ্রহণ হবে। এর মধ্যে গোপালগঞ্জ জেলার পাঁচটি উপজেলা পরিষদের নির্বাচন হবে তৃতীয় ধাপে। সেই সঙ্গে দিনাজপুর সদর উপজেলার নির্বাচন চতুর্থ ধাপে অনুষ্ঠিত হবে।

১২৩ উপজেলার মধ্যে ছয়টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান– এই তিন পদেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে এই ছয় উপজেলাতেও ভোট হবে না। উপজেলা ছয়টি হলো– চট্টগ্রামের মিরসরাই ও রাউজান, নোয়াখালীর হাতিয়া, ফরিদপুরে সদর, পাবনা সদর ও নওগাঁ সদর।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র বলছে, ১২৩ উপজেলায় ৩৮৬ জন চেয়ারম্যান, ৫৫৩ জন ভাইস চেয়ারম্যান এবং ৪০৭ জন নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই নির্বাচনে ১ কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬ ভোটার ৭ হাজার ৩৯টি কেন্দ্রে ভোট দেবেন। আগামী সোমবার (১৮ মার্চ) দ্বিতীয় ধাপে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

যে ২৩টি উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছে, সেগুলো হলো– রংপুরের গংগাচড়া ও কাউনিয়া, দিনাজপুরের হাকিমপুর, পার্বতীপুর ও ঘোড়াঘাট; বগুড়ার আদমদীঘি ও শেরপুর; নওগাঁ জেলার সদর উপজেলা; পাবনা জেলার পাবনা সদর ও সুজানগর উপজেলা।

মৌলভীবাজারের সদর উপজেলা, ফরিদপুরের সদর, নোয়াখালীর হাতিয়া, চট্টগ্রামের সীতাকুণ্ড, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, মিরসরাই, রাউজান ও হাটহাজারী উপজেলা। রাঙ্গামাটি জেলার লংগদু ও কাপ্তাই উপজেলা, খাগড়াছড়ি জেলার সদর ও মানিকছড়ি।

যে ১৩ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে, সেগুলো হলো– দিনাজপুরের পার্বতীপুর, বগুড়ার শেরপুর, নওগাঁ সদর, পাবনা সদর, ফরিদপুর সদর ও বোয়ালমারী, নোয়াখালীর হাতিয়া, চট্টগ্রামের সন্দ্বীপ, মিরসরাই ও রাউজান, রাঙ্গামাটির জুরাছড়ি, বান্দরবানের রোয়াংছড়ি এবং খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা।

যে ১১ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে, সেগুলো হলো– ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, রংপুরের পীরগাছা, নওগাঁ সদর, পাবনা সদর, ফরিদপুর সদর, নোয়াখালীর হাতিয়া, চট্টগ্রামের রাঙ্গুনিয়া, মীরসরাই ও রাউজান, বান্দরবানের রোয়াংছড়ি ও লামা উপজেলা।

পিডি/এমএসএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :