বুড়িগঙ্গা-তুরাগে ১৭৩ স্থাপনা উচ্ছেদ করল বিআইডব্লিউটিএ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ২১ মার্চ ২০১৯

বুড়িগঙ্গা-তুরাগ তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযানের দ্বিতীয় পর্বের ২১তম দিনের মতো উচ্ছেদ অভিযান পরিচালনা করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। বৃহস্পতিবার মিরপুর জহুরাবাদ, পালপাড়া, কাউনিয়া এলাকায় তুরাগ নদীর উভয় তীরে অভিযান পরিচালনা করা হয়।

বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক আরিফ হাসানাত জানিয়েছেন, অভিযানে তিনতলা দুটি, দোতাল ৭টি, একতলা ২৩টিসহ ৩২টি পাকা ভবন উচ্ছেদ করা হয়েছে। পাশাপাশি আধাপাকা ৩৮টি, টিনের ঘর ১০৩টিসহ ১৭৩টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

জানা গেছে, তৃতীয় পর্বের অভিযান আগামী ২৫-২৮ মার্চ তুরাগ নদীর তীরে মিরপুর বেড়িবাঁধের জহুরাবাদ, পালপাড়া, কাউন্দিয়া, সিন্নরটেক এলাকা থেকে পুনরায় অভিযান শুরু হবে।

এর আগে ২৯ জানুয়ারি থেকে ২১ মার্চ পর্যন্ত সময়ে ২১টি কার্যদিবসে বুড়িগঙ্গার কামরাঙ্গীরচর এলাকা থেকে শুরু করে ধারাবাহিকভাবে মিরপুরের বেড়িবাঁধ এলাকায় জহুরাবাদ, পালপাড়া পর্যন্ত তুরাগ নদীর উভয় তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদের বিবরণ থেকে জানা গেছে, এ সময় মোট পাকা স্থাপনা ৩৪১টি, আধাপাকা ৪০৩টি, পাকা বাউন্ডারি ওয়াল ১৬৬টি, অন্যান্য ১৮০১টিসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে ২৭১১টি। এছাড়া মোট অবমুক্ত জায়গা ৫৮ একর, জরিমানা করা হয়েছে ১ লাখ ৩৫ হাজার টাকা।

এএসএস/এসআর/জেআইএম

আপনার মতামত লিখুন :