খুব শিগগিরই গণপরিবহনের শৃঙ্খলা দৃশ্যমান হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৩ পিএম, ২৭ মার্চ ২০১৯

সড়কে শৃঙ্খলা ফেরাতে আমরা কাজ শুরু করেছি উল্লেখ করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, সিটি কর্পোরেশন, বিআরটিসিসহ সংশ্লিষ্ট সকলের প্রচেষ্টায় খুব শিগগিরই গণপরিবহনের শৃঙ্খলা দৃশ্যমান হবে।

বুধবার রাজধানীর কলাবাগান মাঠের সংলগ্ন সড়কে চক্রাকার বাস সার্ভিসের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, আমাদের সকলের প্রচেষ্টার একটি অংশ এই চক্রাকার বাস সার্ভিস। উত্তরা-মতিঝিলে আরও দু’টি সার্কুলার বাস সার্ভিস চালু হচ্ছে। গণপরিবহনে স্বাচ্ছন্দ্য ফিরে আসলে এবং স্বস্তিদায়ক সার্ভিস দেয়া গেলে প্রাইভেটকার ও অন্যান্য অযান্ত্রিক যানবহনের সংখ্যা কমে যাবে। ফলে পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আসবে।

এর আগে রাজধানীর আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি রুটে আধুনিক চক্রাকার বাস সার্ভিস উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান মো. ফরিদ আহমদ ভূঁইয়া, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান মশিউর রহমান প্রমুখ।

জানা গেছে, আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি রুটের চক্রাকার এ বাস সার্ভিসে বিআরটিসির ২০-২৫টি বাস চলাচল করবে। বাসগুলো মোট ৩৬টি স্পটে থামবে এবং নির্ধারিত সময়ের জন্য অপেক্ষা করবে। এসব কাউন্টারে পাঁচ মিনিট অন্তর অন্তর একটি করে বাস আসবে। এ ছাড়া এ এলাকায় আর অন্য কোনো যাত্রীবাহী বাস চলাচল করবে না।

ধানমন্ডি-নিউমার্কেট-আজিমপুর বাস সার্ভিসের রুট

১. আজিমপুর-নিউমার্কেট-সায়েন্সল্যাব-ধানমনন্ডি ২ নম্বর রোড, সাত মসজিদ রোড (ঝিগাতলা, সংকর), ধানমন্ডি ২৭, সোবহানবাগ, রাসেল স্কয়ার, কলাবাগান, সায়েন্সল্যাব, বাটা ক্রসিং, কাটাবন, নীলক্ষেত, পলাশী হয়ে আবারও আজিমপুর যাবে বাসটি।

২. সোবহানবাগ-রাসেল স্কয়ার, কলাবাগান, সায়েন্সল্যাব-বাটা ক্রসিং, কাটাবন-নীলক্ষেত, পলাশী, আজিমপুর, নিউমার্কেট, সায়েন্সল্যাব, কলাবাগান, সোবহানবাগ, ২৭ নম্বর রোড পূর্ব মাথা থেকে পশ্চিম মাথা, সাত মসজিদ রোড, বিজিবি ২ নম্বর গেট, ৩ নম্বর রোড ইউটার্ন-সায়েন্সল্যাব-বাটা ক্রসিং-কাটাবন, নীলক্ষেত, পলাশী, আজিমপুর হয়ে আবারও নিউমার্কেট যাবে।

এএস/এসআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :