অগ্নিকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ৩০ মার্চ ২০১৯
ফাইল ছবি

অগ্নিকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের আহ্বান জানিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান এবং বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

শনিবার (৩০ মার্চ) ডিএনসিসি কাঁচাবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ব্যাপক প্রাণহানির পর গত বৃহস্পতিবার বনানীতে যে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়েছে তাতেও অনেক মানুষ প্রাণ হারিয়েছেন। এসব ঘটনা তদন্তে বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন জরুরি।

তিনি বলেন, অগ্নিকাণ্ডের সঠিক তদন্ত করে বিচার বিভাগীয় কমিশনের রিপোর্টের ভিত্তিতে প্রশাসনের উচিত হবে যথাযথ ব্যবস্থা নেয়া। এ ক্ষেত্রে নাগরিক সেবার যে সব প্রতিষ্ঠান রয়েছে বিশেষ করে রাজউক, ফায়ার সার্ভিস ও সিটি কর্পোরেশনগুলোর উচিত হবে অগ্নি নির্বাপণে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করলে ভবন নির্মাণের চূড়ান্ত অনুমোদন না দেয়া।

বিবৃতিতে অগ্নিকাণ্ডে হতাহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের আহ্বান এবং তাদের পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

এএস/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]