মাদক কারবারির সঙ্গে গোলাগুলি, ৩ পুলিশ আহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ১৮ এপ্রিল ২০১৯

রাজধানীর গেন্ডারিয়া থানা পুলিশের সঙ্গে মাদক কারবারিদের গোলাগুলির ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় মো. জাকারিয়া হক সুমন ওরফে সমু (৪০) নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। আহত পুলিশ সদস্যরা হলেন- এসআই রুহুল আমীন, এএসআই মিজানুর রহমান ও এএসআই আব্দুল্লাহ আল মামুন।

বুধবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে গেন্ডারিয়া থানাধীন ধুপখোলা মাঠে গোলাগুলির ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ১ হাজার ১৭ পুরিয়া হেরোইন, ১১টি ককটেল, ১টি চাপাতি, ১টি গিয়ার চাকু ও দুই টুকরা বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানায়।

গেন্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল বলেন, গেন্ডারিয়ার ধুপখোলা মাঠে মাদক কারবারিরা মাদক কেনা-বেঁচার জন্য একত্রিত হয়েছে বলে রাত ৩টার দিকে পুলিশের কাছে খবর আসে। পরে ধুপখোলা মাঠে পৌঁছালে পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে মাদক কারবারিরা। আত্মরক্ষার জন্য মাদক কারবারিদের লক্ষ্য করে ১০ রাউন্ড শর্টগান কার্তুজ ফায়ার করে তারা। পুলিশের প্রতিরোধে অন্যান্য মাদক কারবারিরা পালিয়ে গেলেও, গুলিবিদ্ধ অবস্থায় জাকারিয়াকে গ্রেফতার করা হয়। পরে চিকিৎসার জন্য তাকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে পাঠানো হয় পঙ্গু হাসপাতালে ।

ওসি জানান, মাদক কারবারিদের ককটেলের আঘাতে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। আহত পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে পাঠানো হয়েছে। গ্রেফতার জাকারিয়া হক সুমনের বিরুদ্ধে গেন্ডারিয়া থানাসহ বিভিন্ন থানায় মাদক আইনে পাঁচটি মামলা রয়েছে।

জেইউ/এমএসএইচ/পিআর