সুবিধাবঞ্চিতদের জন্য বিপিএমসিএ’র ফ্রি মেডিকেল ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ১৮ এপ্রিল ২০১৯

জাতীয় স্বাস্থ্য সপ্তাহ-২০১৯ উপলক্ষে দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষদের বিনামূলে স্বাস্থ্য সেবা দিতে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ)।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাজধানীর মহাখালীর টিএন্ডটি মহিলা কলেজ মাঠে দিনব্যাপী এই ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালিক। বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবং দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

বিপিএমসিএ’র সভাপতি এম এ মুবিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তী, ঢাকা উত্তর সিটি কর্পোরশনের ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. নাছির, ডা. শরীফ, ডা. গাজী মিজান প্রমুখ।

health-2

উদ্বোধনী অনুষ্ঠানে বিপিএমসিএ’র সভাপতি এম এ মুবিন খান বলেন, জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে দেশে প্রথমবারের মতো বিনামূলে স্বাস্থ্য সেবা ক্যাম্পের আয়োজন করা হয়েছে। দেশের বিভিন্ন মেডিকেল কলেজের তিন শতাধিক চিকিৎসক এই মেডিকেল ক্যাম্পে চিকিৎসা পরামর্শ দিচ্ছেন। তারা দুস্থ, দরিদ্র ও সুবিধাবঞ্চিত রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি রোগীদের বিনামূল্যে ওষুধ বিতরণ করা হচ্ছে।

জানা গেছে, সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলা এই ক্যাস্পে মোট ৫১টি বুথে প্রায় দশ হাজার রোগীকে বিনামূলে স্বাস্থ্য সেবা দেয়া হয়।

এমএইচএম/এমবিআর/এমকেএইচ