মুঠোফোনে করারোপ বাতিলের দাবিতে গণসমাবেশ ২৫ জুন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ২২ জুন ২০১৯

মুঠোফোনে গণবিরোধী করারোপ বাতিলের দাবিতে ২৫ জুন গণসমাবেশ অনুষ্ঠিত হবে।

শনিবার (২২ জুন) বিকালে পল্টনের দারুস সালাম ভবনে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সভায় সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

মহিউদ্দিন আহমেদ বলেন, সরকার সারাদেশে ইন্টারনেট সরবরাহ, প্রযুক্তির প্রসার ও ঘরে ঘরে টেলিযোগাযোগ সেবা পৌঁছাতে চায়। অথচ দফায় দফায় করারোপ করে এ খাতকে নিরুৎসাহিত করছে, যা তাদের নীতির সঙ্গে সাংঘর্ষিক। অথচ প্রস্তাবিত অর্থ আইন-২০১৯ এ মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ এর ৪৬ ধারা সংশোধনী প্রস্তাবের মাধ্যমে নিরুৎসাহিতকরণ তামাক কোম্পানিগুলোকে মূল্যসংযোজন করের বিপরীতে উপকরণ কর রেয়াতের সুযোগ দেয়া হয়েছে। এতে চলতি অর্থবছর প্রায় ৪০০ কোটি টাকা সরকার রাজস্ব হারাবে। এ ধরনের বৈষম্যমূলক করহার বাতিলের জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সভায় কর্মসূচি ঘোষণা করে জানানো হয়, গণবিরোধী করারোপ বাতিলের দাবিতে ২৫ জুন জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক সমাজ, রাজনীতিবিদ ও গ্রাহকদের নিয়ে গণসমাবেশ ও গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালন করা হবে।

সভায় উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, সাধারণ সম্পাদক অ্যাড. আবু বক্কর সিদ্দিক, গ্রিন মুভমেন্টের চেয়ারম্যান বাপ্পী সরদার ও সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

এএস/এএইচ /এমকেএইচ