নগর পরিকল্পনাবিদদের এগিয়ে আসার আহ্বান মেয়র আতিকুলের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২২ পিএম, ০২ জুলাই ২০১৯

নগরীর সৌন্দর্যবর্ধনে এবং নাগরিক সেবাদান সুনিশ্চিতে নগর পরিকল্পনাবিদদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। মঙ্গলবার নগর ভবনে সেমিনার কক্ষে নগরীর সৌন্দর্যবর্ধন ও নগর পরিকল্পনা বিষয়ে এক কর্মশালায় তিনি এ আহ্বান জানান।

কর্মশালায় মেয়র বলেন, নগর পরিকল্পনাবিদদের নিয়ে এ ধরনের কর্মশালা, সেমিনার অব্যাহত থাকবে। চলতি মাসে ‘সুশাসন ও সুনাগরিক’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হবে।

কর্মশালায় ডিএনসিসির বিভিন্ন বিভাগের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। নগর পরিকল্পনাবিদ অধ্যাপক নজরুল ইসলাম কর্মশালার প্রধান বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন।

অধ্যাপক নজরুল ইসলাম বলেন, সিটি কর্পোরেশনের নগর পরিকল্পনা বিভাগকে  ঢেলে সাজাতে হবে। এ বিভাগে প্রয়োজনীয় লোকবল নিয়োগ করতে হবে। নগর গবেষণা কেন্দ্র (সিইউএস) নগর পরিকল্পনা বিষয়ে সবসময় ডিএনসিসিকে সহযোগিতা করবে।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে নগরীর সৌন্দর্যবর্ধন ও নগর পরিকল্পনা বিষয়ক কর্মশালায় উপস্থিত ছিলেন নগর পরিকল্পনাবিদ অধ্যাপক এ এফ এম জামাল উদ্দিন, অধ্যাপক নুরুল ইসলাম নাজেম, অধ্যাপক মো. গোলাম মরতুজা, ওয়ার্ক ফর বেটার বাংলাদেশ-এর গবেষক মারুফ হোসেন প্রমুখ।

এএস/এনএফ/জেআইএম

আপনার মতামত লিখুন :