চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পণ্য খালাস বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ০৮ জুলাই ২০১৯
ফাইল ছবি

বৈরী আবহাওয়ার কারণে দুপুরের পর থেকে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পণ্য খালাস বন্ধ রয়েছে। তবে স্বাভাবিক আছে বন্দর জেটির পণ্য ওঠা-নামা।

চট্টগ্রাম বন্দরের পরিচালক (পরিবহন) এনামুল করিম জাগো নিউজকে বলেন, মৌসুমি বায়ুর প্রভাবে টানা বৃষ্টিপাত হলেও বন্দরে তার কোনো প্রভাব পড়েনি। বন্দরের সব কার্যক্রম স্বাভাবিক নিয়মে পরিচালিত হচ্ছে। তবে ব্যাহত হচ্ছে বন্দরের বহির্নোঙরে বড় জাহাজ থেকে লাইটারেজ জাহাজে আমদানি পণ্য খালাস।

ওয়াটার ট্রান্সপোর্ট সেলের (ডব্লিউটিসি) নির্বাহী পরিচালক মাহবুব রশীদ জানান, বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকায় বিদেশি জাহাজের পাইলটরা লাইটারিং বন্ধ করে দিয়েছেন। চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে বড় জাহাজ থেকে ছোট জাহাজে পণ্য খালাস বন্ধ। বিশেষত খাদ্যশস্যসহ বৃষ্টিতে ভিজলে নষ্ট হয় এমন খোলা পণ্য খালাস বন্ধ রয়েছে। তবে পাথরজাতীয় কিছু পণ্য লাইটার জাহাজে খালাস করা হচ্ছে।

পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, সক্রিয় মৌসুমি বায়ুর দাপটে দেশজুড়ে বৃষ্টি হচ্ছে। চট্টগ্রামে সে দাপট আরও বেশি। একই কারণে দেশের সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সাগর উত্তাল। পরবর্তী ২০ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। অতি ভারী বৃষ্টির কারণে বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

আবু আজাদ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।