ঈদুল আজহার বাসের অগ্রিম টিকিট ২৬ জুলাই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ১৬ জুলাই ২০১৯
ফাইল ছবি

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আগামী ২৬ জুলাই থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। আগামী ১১ আগস্ট সম্ভাব্য ঈদ ধরে অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত হয়েছে বলে বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন সূত্রে জানা গেছে।

সিদ্ধান্ত অনুযায়ী, ২৬ জুলাই সকাল থেকে উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে পরিবহন কোম্পানিগুলো।

বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ জাগো নিউজকে বলেন, ঈদুল আজহা উপলক্ষে বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠক হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক আগামী ২৬ জুলাই (শুক্রবার) সকাল থেকে উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।

খুলনা, বরিশালসহ উত্তর ও পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট গাবতলী এবং কল্যাণপুরের কাউন্টার থেকে পাওয়া যাবে। পাশাপাশি অনলাইনেও টিকিট পাওয়া যাবে।

রমেশ চন্দ্র ঘোষ জানান, ‘বরাবরের মতো এবারও সরকার নির্ধারিত দামেই টিকিট বিক্রি হবে। এবারও টিকিট বিক্রি মনিটরিং করা হবে। কেউ যেন নির্ধারিত ভাড়ার বেশি নিতে না পারে সেজন্য দূরত্ব অনুযায়ী ভাড়ার চার্ট টাঙিয়ে দিতে বলা হয়েছে বাস কোম্পানিগুলোকে। কেউ যদি নির্ধারিত ভাড়ার বেশি ভাড়া নেন প্রমাণ সাপেক্ষে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে।’

অন্যদিকে ঈদুল আজহা উপলক্ষে রেলওয়ের টিকিট বিক্রি সংক্রান্ত বৈঠক হয়েছে গত ১০ জুলাই। বৈঠক সূত্রে জানা গেছে, আগামী ২৯ জুলাই থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে বাংলাদেশ রেলওয়ে। এবারও রাজধানীর পাঁচটি পয়েন্ট থেকে অগ্রিম টিকিট সংগ্রহ করা যাবে। এছাড়া গতবারের মতো এবারও শতকরা ৫০ ভাগ টিকিট পাওয়া যাবে অনলাইনে। তবে এবার অ্যাপস নিয়ে যাতে কোনো ধরনের জটিলতা তৈরি না হয় সেজন্য আগাম কার্যকরী পদক্ষেপ নিতে বলা হয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে।

জেইউ/এসএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :