২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে আধুনিক ও উন্নত রাষ্ট্র

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ৩১ জুলাই ২০১৯

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে ২০৪১ সালের মধ্যে একটি আধুনিক এবং উন্নত বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে মরক্কো দূতাবাস আয়োজিত দেশটির ২০তম জাতীয় দিবসের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, রাজনৈতিক দল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতা পরবর্তী বাংলাদেশকে বিশ্বের স্বীকৃতি প্রদানকারী দেশসমূহের মধ্যে মরক্কো অন্যতম। মরক্কোকে বাংলাদেশের পরীক্ষিত অকৃত্রিম বন্ধু আখ্যায়িত করে তিনি বলেন, ১৯৭৩ সালের ১৩ জুলাই মরক্কো বাংলাদেশকে স্বীকৃতি দিয়ে ঐতিহাসিক সম্পর্কের সূচনা করে।

তিনি বলেন, বাংলাদেশ ও মরক্কোর মধ্যে আর্থ-সামাজিক উন্নয়নের দৃষ্টিভঙ্গির মিল রয়েছে। উভয় দেশই শান্তি প্রতিষ্ঠা, আঞ্চলিক স্থিতিশীলতা ও উন্নয়নের জন্য নিবেদিত। কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে বাংলাদেশ ও মরক্কোর মধ্যে অর্থবহ সহযোগিতা প্রতিষ্ঠার বিশাল সুযোগ রয়েছে।

মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশ ও মরক্কো জাতিসংঘ, ন্যাম এবং ওআইসিসহ বহুপাক্ষিক এবং আন্তর্জাতিক বিভিন্ন প্লাটফর্মে সহমত এবং সহ-অবস্থানসহ অভিন্ন চিন্তা-ভাবনার স্বাক্ষর রাখছে-যা পারস্পরিক সম্পর্ককে সুদৃঢ় করেছে।

তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অপ্রতিরোধ্য অগ্রগতির এ ধারা অব্যাহত থাকলে বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতি অনিবার্য।

আরএম/এএইচ/পিআর