বঙ্গবন্ধুর আদর্শে সরকারি চাকরিজীবীদের কাজ করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ১৫ আগস্ট ২০১৯

যুগ যুগ ধরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, কর্ম, বাণী ও আত্মত্যাগ মানুষকে অনুপ্রাণিত করছে। তাই সরকারি চাকরিজীবীদের জাতির পিতার আদর্শ অনুসরণ করে কাজ করার আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ।

বৃহস্পতিবার ঢাকার শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ও সাবেক মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রধান আলোচক হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির বীরপ্রতীক, বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর কাজী রওশন আক্তার আলোচনা করেন।

gov

জনপ্রশাসন সচিব বলেন, একটা যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ, যার কোনো আইন-কানুন, অর্থনৈতিক ব্যবস্থা নেই, কোনো ধরনের অবকাঠামো কিছুই ছিল না। তারপরও সকল দুর্যোগ ও অব্যবস্থাপনা কাটিয়ে দূরদর্শিতায় বাংলাদেশকে এগিয়ে নিয়েছিলেন জাতির পিতা। বাংলাদেশের সূত্রপাতের প্রতিটি বিষয়ে জাতির পিতা যে কাজগুলো করে দিয়ে গেছেন আমরা যারা সরকারি চাকরি করি তাদের অত্যন্ত গভীরভাবে এসব অনুধাবন করা উচিত। তাকে অনুসরণ করে কাজ করা উচিত।

ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে যতোই আলোচনা হবে আমরা ততোই ইতিহাসের দিকে যাত্রা করবো। সরকারি কর্মকর্তাদের মধ্যে ইতিহাসের চেতনা সঞ্চারিত করতে হবে।

তিনি সকলকে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান। উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শকে ছড়িয়ে দেয়ারও আহ্বান জানান তিনি।

এমইউএইচ/এসএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :