‘বঙ্গবন্ধু আমাদের ঋণী করে গেছেন’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ১৯ আগস্ট ২০১৯

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু বলেছিলেন রক্ত দিয়ে হলেও দেশের মানুষের ঋণ শোধ করবেন। তিনি আমাদের ঋণ শোধ করেন নাই, ঋণী করে গেছেন।

সোমবার জাতীয় জাদুঘরে জাতীয় শোক দিবস উপলক্ষে নৌ মন্ত্রণালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

খালিদ মাহমুদ বলেন, সমগ্র জাতি বঙ্গবন্ধুর কাছে ঋণী। বঙ্গবন্ধুর ঋণ আমরা কখনোই শোধ করতে পারব না। কিন্তু তার স্বপ্ন আমরা বাস্তবায়ন করতে পারব।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। সেই সোনার বাংলা আমরা যেন তৈরি করতে পারি। আল্লাহর কাছে আমরা সেই প্রার্থনা করি, তিনি যেন আমাদের সেই শক্তি দেন। বঙ্গবন্ধু চেয়েছিলেন সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ তৈরি করতে, আমরা আমাদের কর্ম দিয়ে বঙ্গবন্ধুকে কতটুকু ভালোবাসি এবং শ্রদ্ধা করি তা বুঝাতে হবে।

নৌ প্রতিমন্ত্রী বলেন, আজকে একটি জার্নালে দেখলাম দক্ষিণ এশিয়ার মধ্যে প্রবৃদ্ধিতে বাংলাদেশ এক নম্বরে। সেখানে পাকিস্তান অনেক নিচে। শেখ হাসিনার নেতৃত্বে আমাদের যে অর্জন হয়েছে তার ধারাবাহিকতা রক্ষার জন্য সবাইকে কাজ করতে হবে।

জিয়াউর রহমানের সমালোচনা করে নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বলেন, ২৩ মার্চ জিয়াকে অনুরোধ করার পরও ক্যান্টনমেন্ট ছেড়ে জিয়া কক্সবাজারের চলে যায়। সে আশপাশে থাকলে পাকিস্তানি সেনারা বাঙালি সৈনিকদের মারতে পারত না।

নৌ প্রতিমন্ত্রীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, প্রধান আলোচক ছিলেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।

এইউএ/জেএইচ/এমকেএইচ