বঙ্গবন্ধু হত্যায় মার্কিন ষড়যন্ত্রের প্রমাণ পাওয়া যায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ১৪ আগস্ট ২০১৯

বঙ্গবন্ধু হত্যায় মার্কিন ষড়যন্ত্রের প্রমাণ পাওয়া যায় বলে মন্তব্য করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। দলটি বলেছে, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারি দলিলপত্র যা প্রকাশ পাচ্ছে তাতে মার্কিন সাম্রাজ্যবাদ এই ষড়যন্ত্রে যুক্ত থাকার প্রমাণ পাওয়া যায়।

আগামীকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বুধবার দেয়া এক বিবৃতিতে দলটির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এ মন্তব্য করেন।

বিবৃতিতে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৫তম মৃত্যুবাষির্কীতে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান এই দুই নেতা।

জাসদ সভাপতি-সাধারণ সম্পাদক বলেন, ‘১৯৭৫ সালের এই দিনে (১৫ আগস্ট) ঘাতকচক্র স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধু তার পরিবারের সদস্যদের নিমর্ম হত্যকাণ্ড ছিল একটি পরিকল্পিত চক্রান্তের অংশ। দীর্ঘ সময় পর হলেও বঙ্গবন্ধুর হত্যার বিচার ও তার প্রকাশ্য খুনিদের অনেকের বিচারে রায় কার্যকর হয়েছে। কিন্তু আমরা বারবার বলে এসেছি যে, এই হত্যার ষড়ন্ত্রের সঙ্গে জাতীয় ও আন্তর্জাতিক মহল জড়িত।

বঙ্গবন্ধু হত্যার সঙ্গে যুক্ত নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার জন্য একটি উচ্চ পর্যায়ে তদন্ত কমিশন গঠন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান নেতারা।

বিবৃতিতে আরও জানানো হয়, জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট সকাল ৯টায় রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বর রোডে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে ওয়ার্কার্স পার্টি।

এইউএ/এসআর/পিআর

আপনার মতামত লিখুন :