এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২১ আগস্ট ২০১৯

এডিস মশার লার্ভা ধ্বংসে অভিযান চালিয়ে স্ট্যান্ডার্ড বিল্ডার্সসহ তিনটি রিয়েল এস্টেট কোম্পানি এবং ১০ জন বাড়ির মালিককে মোট ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এডিস মশার লার্ভা নিধনে চলমান ভ্রাম্যমাণ আদালত নগরীর কয়েকটি এলাকার মোট ২৪১টি বাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন।

এর মধ্যে স্ট্যান্ডার্ড বিল্ডার্সসহ তিনটি রিয়েল এস্টেট কোম্পানির নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১ লাখ টাকা এবং ১০টি বাড়িতে এডিস মশার প্রজনন সহায়ক পরিবেশ পাওয়ায় ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের নেতৃত্বে কাঁঠালবাগান এলাকায় পরিচালিত অভিযানে ২৮টি বাড়ি পরিদর্শন করা হয়। এর মধ্যে ২২২, কাঁঠালবাগানে নির্মাণাধীন স্ট্যান্ডার্ড বিল্ডার্সের ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১ লাখ টাকা জরিমানা এবং ফ্রি স্কুল স্ট্রিটের অন্য একটি বাড়িতে এডিসের প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

adis-2

অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলীর নেতৃত্বে পরিচালিত এডিসের লার্ভা ধ্বংস অভিযানে আজিমপুর মধ্য কলোনিতে এডিস মশার লার্ভা পাওয়ায় নির্মাণাধীন নূরানী কনস্ট্রাকশনের ম্যানেজার মো. সোহেল এবং পদ্মা কনস্ট্রাকশন অ্যাসোসিয়েটের সাইট ইঞ্জিনিয়ার শ্রীমোহন সাহাকে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ানের নেতৃত্বে পরিচালিত অভিযানে ৬০টি বাড়ি এবং দুটি কলেজ পরিদর্শন করা হয়। এর মধ্যে সুবাস বোস এভিনিউতে ৪৫/এ নম্বর হোল্ডিংয়ে পানি জমে থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া অঞ্চল-৫ এর আওতাধীন দয়াগঞ্জের হোল্ডিং নম্বর ২৮ কে ৫ হাজার এবং আরকে মিশন রোডের হোল্ডিং নম্বর ১৩ কে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এএস/এনডিএস/এমকেএইচ