সোয়া কোটি টাকার ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ২৬ আগস্ট ২০১৯

রাজধানীর উত্তরার তুরাগ থানা এলাকা থেকে ৪৩ হাজার ৫০ পিস ইয়াবাসহ শীর্ষ নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতের নাম মোছা. আসমা বেগম (৩৪)। বাড়ি খুলনার খালিশপুরে।

রোববার দিবাগত রাত দেড়টার দিকে র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর তুরাগ থানাধীন উত্তর খায়েরটেক মহল্লার এক নম্বর সড়কের ২৯ নম্বর টিনসেড বাড়ি থেকে ওই নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক জানান, তুরাগের ওই টিনসেড বাসায় মাদক ব্যবসায়ীরা ইয়াবা বেচাকেনা করছে- এমন খবরে র‌্যাব-২ এর একটি দল রাতে অভিযান চালিয়ে ওই নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

তিনি জানান, ইয়াবার চালানের ব্যাপারে জিজ্ঞাসাবাদে প্রথমে অস্বীকার করে সে। পরে তার দেহ ও হাতে থাকা শপিংব্যাগ তল্লাশি করে ৪৩ হাজার ৫০ পিস ইয়াবা পাওয়া যায়। যার বর্তমান বাজার মূল্য প্রায় এক কোটি ২৯ লাখ টাকা।

জিজ্ঞাসাবাদে আসমা জানায়, সে তুরাগ এলাকার শীর্ষ নারী মাদক ব্যবসায়ীদের একজন। দীর্ঘদিন যাবত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় পরস্পর যোগসাজশে খুচরা ও পাইকারিভাবে ইয়াবা বিক্রি করে আসছিল।

জিজ্ঞাসাবাদে সে আরও জানায়, ব্যাপক চাহিদা থাকায় চড়াদামে বিক্রির উদ্দেশে পরস্পর যোগসাজশে টেকনাফ সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে রাজধানীসহ বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে। ইতঃপূর্বেও বেশ কয়েকটি ইয়াবার চালান সফলভাবে সরবরাহ করেছে বলে জানায়।

গ্রেফতার আসমার বিরুদ্ধে তুরাগ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৩৬ (১) এর ১০ (গ) ধারায় নিয়মিত মামলা দায়েরপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জেইউ/বিএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]