বিশ্বের কাছে বিস্ময় বাংলাদেশ : বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২৯ আগস্ট ২০১৯

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, সম্প্রতি আমি ব্রাজিল, আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও উরুগুয়ে- এই চারটি দেশে গিয়েছিলাম। আমাদের দেশের এগিয়ে যাওয়ার বিষয়ে যেখানেই যাই সবাই একই প্রশ্ন করেন, ‘কেমন করে আজকের এই বাংলাদেশ? কী ম্যাজিক আছে?’ এরপর মন্ত্রী বলেন, আসলেই বিশ্বের কাছে বাংলাদেশ এখন বিস্ময়।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাজউক অডিটোরিয়ামে বঙ্গবন্ধু পরিষদ জীবন বীমা কর্পোরেশন (উন্নয়ন) আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। মানুষকে ভালোবেসে, দেশকে আরও এগিয়ে নিতে চান তিনি। তিনি যেভাবে এগিয়ে চলেছেন, এটাকে আরও গতিশীল করতে তার হাতকে শক্তিশালী করতে হবে। আপনারা সবাই নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যাবেন, তাহলেই আমাদের দেশটা আরও এগিয়ে যাবে। ভুলে যাবেন না অনেক রক্তের বিনিময়ে, অনেক ত্যাগের মাধ্যমে আমরা বাংলাদেশ পেয়েছি।’

আলোচনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। এ সময় বঙ্গবন্ধু পরিষদ জীবন বীমা কর্পোরেশনের পক্ষ থেকে তার কাছে বিভিন্ন দাবি তুলে ধরা হয়। উত্তরে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে দেশ। মানুষের কল্যাণের জন্য যেসব কাজ, সেসব কাজ নিয়ে প্রধানমন্ত্রীর কাছে আমরা যখন যাই তখন তিনি আমাদের ফিরিয়ে দেন না। মানুষের কল্যাণের জন্য যেসব কাজ সেসব তিনি ব্যাপকভাবে মূল্যায়ন করেন। আপনাদের দাবিগুলোও আমি পৌঁছে দেব।’

বঙ্গবন্ধু পরিষদ জীবন বীমা কর্পোরেশনের সভাপতি শফিকুল ইসলাম মিয়াজীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জীবন বীমা কর্পোরেশনের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান শেলীনা আফরোজ, পরিচালক আবু তাহের, পাপিয়া রহমান প্রমুখ।

এএস/এসআর/পিআর