১৭ দিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ১৭ নভেম্বর ২০১৯

দেশের সর্ব উত্তরে পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় ১৭ দিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। ১ থেকে ১৭ নভেম্বর পর্যন্ত আবহাওয়া অধিদফতরের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড থেকে এ তথ্য জানা গেছে।

এদিকে সোমবার (১৮ নভেম্বর) ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে।

রোববার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসের তথ্যানুযায়ী, আগামী ২ দিন (সোম ও মঙ্গলবার) দেশের আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তার পরবর্তী ৫ দিন তাপমাত্রা কমতে পারে।

রোববার দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৬ দশমকি ২ ডিগ্রি সেলসিয়াস। টানা ১৭ দিন ধরে দেশে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে তেঁতুলিয়া।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, তেঁতুলিয়ায় ১৭ নভেম্বর ১৬ দশমিক ২ ডিগ্রি, ১৬ নভেম্বর ১৭ দশমিক ২ ডিগ্রি, ১৫ নভেম্বর ১৭ দশমিক ১ ডিগ্রি, ১৪ নভেম্বর ১৭ দশমিক ৫ ডিগ্রি, ১৩ নভেম্বর ১৬ দশমিক ৩ ডিগ্রি, ১২ নভেম্বর ১৭ দশমিক ৬ ডিগ্রি, ১১ নভেম্বর ১৭ দশমিক ৭ ডিগ্রি, ১০ নভেম্বর ১৭ ডিগ্রি, ৯ নভেম্বর ১৬ দশমিক ৭ ডিগ্রি, ৮ নভেম্বর ১৭ দশমিক ৫ ডিগ্রি, ৭ নভেম্বর ১৫ দশমিক ২ ডিগ্রি, ৬ নভেম্বর ১৬ দশমিক ৫ ডিগ্রি, ৫ নভেম্বর ১৭ দশমিক ৪ ডিগ্রি, ৪ নভেম্বর ১৬ দশমিক ৫ ডিগ্রি, ৩ নভেম্বর ১৭ ডিগ্রি, ২ নভেম্বর ১৮ ডিগ্রি এবং ১ নভেম্বর ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

এদিকে রোববার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ দশমিক ৬ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৬টা ১৫ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১২ মিনিটে।

পিডি/আরএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]