চট্টগ্রামে সমবায় প্রতিষ্ঠান থেকে ৮ কোটি টাকা জব্দ, আটক ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৩৯ এএম, ১৫ জানুয়ারি ২০২০

চট্টগ্রাম নগরের ইপিজেড থানা এলাকায় রূপসা উন্নয়ন ফাউন্ডেশন মাল্টিপারপাস কার্যালয়ে অভিযান চালিয়ে প্রায় ৮ কোটি টাকা জব্দ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় পোশাক শ্রমিকদের লোভ দেখিয়ে তাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাতে ইপিজেড এলাকার চৌধুরী মার্কেটে এ অভিযান চালানো হয়। অভিযানে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশদের সহায়তা করে ইপিজেড থানা পুলিশ।

এ বিষষে জানতে চাইলে ইপিজেড থানা ওসি (তদন্ত) মো. ওসমান গনী অভিযানের বিষয়টি স্বীকার করলেও বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানান। এছাড়া ইপিজেড থানা ওসি মীর মো. নুরুল হুদার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও সংযোগ স্থাপন করা যায়নি।

জানা গেছে, রূপসা কিং গ্রুপ নামে সমবায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান লায়ন মো. মজিবুর রহমান কোম্পানি। সমবায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে পোশাক শ্রমিকদের লোভ দেখিয়ে অন্তত ৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে। কিছুদিন আগে এমন অভিযোগ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা হওয়ার পর তদন্তে নামে গোয়েন্দা পুলিশ। অভিযোগের সত্যতা পাওয়ার পর মঙ্গলবার রাতে প্রতিষ্ঠানটিতে অভিযান চালানো হয়।

অভিযানে কার্যালয় থেকে নগদ প্রায় ৮ কোটি টাকা উদ্ধার এবং তিনজনকে আটক করা হয়েছে। তবে আটকদের নাম পরিচয় জানা যায়নি। অভিযান শেষে অফিসটি সিলগালা করে দেয়া হয়েছে।

আরএস/এমএস