করোনা পরবর্তী পর্যটন শিল্প নিয়ে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ২৩ মে ২০২০

করোনা পরবর্তী পর্যটন শিল্পকে টিকিয়ে রাখার কৌশল নিয়ে তিনদিনের অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

পর্যটনে ব্যবসায় ডিজিটাল মার্কেটিং, ই-কমার্সের সম্ভব্যতা ও পর্যটন ব্যবসায় সফটওয়্যারের ব্যবহার নিয়ে ১৬, ১৯ ও ২২ মে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং সফটওয়্যার প্রতিষ্ঠান অ্যামেজিং সফট যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় বর্তমান সময়ের প্রেক্ষিতে পর্যটনকর্মী এবং পর্যটনের সঙ্গে জড়িত সব সদস্যরা আগামী দিনে কীভাবে সহজে তথ্য ও প্রযুক্তির মাধ্যমে প্রচার এবং প্রচারণা করে, ডিজিটাল মার্কেটিং, ই-কমার্স এবং সফটওয়্যারের সেবা নিয়ে সহজে পর্যটন সেবা করতে পারে এসব বিষয়ে আলোচনা করে বিশেষজ্ঞ প্যানেল।

কর্মশালায় অংশগ্রহণ করেন ৪৬৩ পর্যটন ব্যবসায়ী এবং প্রতিনিধি।

প্যানেল আলোচনায় ও অংশগ্রহণকারীদের নানা প্রশ্নের জবাব দেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কাবির, সহ-সভাপতি ফারহানা রহমান, বেসিসের পরিচালক রাশেদ কবির, বেসিসের স্ট্যান্ডিং কমিটি অন ডিজিটাল মার্কেটিংয়ের চেয়ারম্যান রিসালাত সিদ্দিক, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদশের (হাব) সভাপতি মো. শাহাদাত হোসেন তসলিম, অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্ট অব বাংলাদেশের (আটাব) সভাপতি মো. শাহাদাত হোসেন তসলিম, ই-কর্মাস অ্যাসোসিয়েশন অফ বাংলাদশের (ই-ক্যাব) সভাপতি শমি কায়সার।

পুরো অনলাইন কর্মশালার মডারটের হিসেবে দায়িত্ব পালন করেন অ্যামেজিং সফট ও অ্যামেজিং টু্রসের (সিইও) মো. মহসীন ইকবাল।

এআর/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]