এক্সিম ব্যাংকের এমডিকে হত্যাচেষ্টা ও সাদা কাগজে সই নেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৭ এএম, ২৭ মে ২০২০

গত ৭ মে এক্সিম ব্যাংকের এমডিকে গুলি করে হত্যাচেষ্টা ও একটি বাড়িতে আটকে সাদা কাগজে সই নেয়া হয়েছে। এ ঘটনায় ১৯ মে গুলশান থানায় একটি মামলাও হয়। তবে ব্যাংক কর্তৃপক্ষের কাছ থেকে মঙ্গলবার মামলার বিষয়টি গণমাধ্যমে আসলে হইচই শুরু হয়।

মামলায় নির্যাতনকারী হিসেবে দুইজনের নাম উল্লেখ করা হয়েছে। তারা হচ্ছেন সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদার। তারা উভয়ই পলাতক রয়েছেন।

নির্যাতনের শিকার দুইজন হচ্ছেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেন।

জাগো নিউজকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান। তিনি জানান, এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ একটি মামলা করেছে। আমরা মামলা তদন্ত করছি, পাশাপাশি অভিযুক্তদের আটকে অভিযান চলছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ঋণের জন্য বন্ধকী সম্পত্তির মূল্য বেশি দেখাতে রাজি না হওয়ায় ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যার চেষ্টা করেন সিকদার গ্রুপের ওই দুই পরিচালক। পাশাপাশি তাদের গুলশানের একটি বাড়িতে আটকে ও নির্যাতন করে সাদা কাগজে সই নেয়া হয়েছে।

এ ঘটনায় এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়ার সাথে একাধিকবার যোগাযোগ করলেও তিনি রিসিভ করেননি।

এআর/এসআই/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]