গরুর হাটে স্বাস্থ্যবিধি ভঙ্গ করলে ব্যবস্থা : তাপস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ২৫ জুন ২০২০ | আপডেট: ০৪:০৮ পিএম, ২৫ জুন ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, গরুর হাট পরিচালনায় এবার ইজারা বরাদ্দপত্রে স্বাস্থ্যবিধি নিশ্চিতে সব ধরনের নির্দেশনা দেয়া হবে। হাট পরিচালনা বা এর সঙ্গে সংশ্লিষ্ট কেউ সে নির্দেশনা ভঙ্গ করলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার (২৫ জুন) স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে পশুর হাট ব্যবস্থাপনা বিষয়ক ভিডিও কনফারেন্সে এ মন্তব্য করেন তিনি।

মেয়র তাপস এ সময় স্থানীয় সরকার মন্ত্রীকে অবগত করে বলেন, করোনা বিবেচনায় নিয়ে এবার গরুর হাটে যাতে স্বাস্থ্যবিধি মানা হয়, সেটা নিশ্চিত করতে ইতিমধ্যে ব্যবস্থাপনা কমিটি করে দিয়েছি। যে কয়দিন হাট চলবে, কমিটি সার্বক্ষণিকভাবে সেসব তদারকি করবে, যাতে করে মহামারি করোনা বিস্তৃতি লাভ করতে না পারে। এছাড়াও স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের মাধ্যমে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

তাপস আরও বলেন, অস্থায়ী এসব গরুর হাট তিন থেকে পাঁচ দিনের জন্য অনুমোদন দেয়া হবে এবং গরু কেনা-বেচায় একটি গরু থেকে কতটুকু দূরত্বে আরেকটি গরু রাখতে পারবে, সেটাও আমরা চিহ্নিত করে দেব। হাটগুলোতে একমুখী চলাচল নিশ্চিত করতে নির্দেশনা দেয়া হবে।

এ সময় স্থানীয় সরকার মন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মেয়র তাপস বলেন, মন্ত্রণালয়ের সঙ্গে করপোরেশনের চমৎকার সমন্বয়ের ফলে কাজের গতিশীলতা অনেক বৃদ্ধি পেয়েছে।

এএস/এএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]