কোরবানির ব্যবস্থাপনা নিয়ে পবার সংবাদ সম্মেলন কাল

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ০৩ জুলাই ২০২০

কোরবানি পশুর বাজারজাত ব্যবস্থা, জবাই, মাংস প্রস্তুতকরণ, বিতরণ ও বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে ‘মক্কা-মদিনার আমলে কোরবানি ব্যবস্থাপনা’ শীর্ষক সংবাদ সম্মেলন করতে যাচ্ছে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা)।

শনিবার (৪ জুলাই) বেলা ১১টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে সংস্থাটির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিগত কয়েকবছরে কোরবানির বর্জ্য অপসারণ এর অনেক উন্নতি লক্ষ্য করা যাচ্ছে ঢাকাসহ সারা দেশে। তবে কোরবানি পশুর বাজারজাত ব্যবস্থা, জবাই, মাংস প্রস্তুতকরণ, বিতরণ ও বর্জ্য ব্যবস্থাপনায় অনেকক্ষেত্রেই পরিবেশ ও জনস্বাস্থ্যের মারাত্মক হুমকিস্বরূপ এমনকি ধর্মীয় অনুশাসনেরও পরিপন্থি। পবিত্র মক্কা-মদিনাসহ উন্নত সকল মুসলিম দেশেই ধর্মীয় অনুসরণে কোরবানি ব্যবস্থাপনা চালু আছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন- পবার চেয়ারম্যান আবু নাসের খান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. লেলিন চৌধুরী, তেজগাঁও জি এম জি জামে মসজিদের খতিব মুহসিন মাশকুর, মক্কা ইউনিভার্সিটির গবেষক ইসমাঈল হোসাইন মাক্কী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মুহাম্মদ শহীদুল্লাহ ও পরিবেশকর্মী জাহিদ হাসান মিলু।

এফআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]