শুদ্ধাচার পুরস্কার পেলেন বরগুনার জেলা প্রশাসক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা
প্রকাশিত: ০৯:০৪ পিএম, ০৭ জুলাই ২০২০

কর্মক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য জাতীয় শুদ্ধাচার পুরস্কার- ২০২০ অর্জন করেছেন বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। মঙ্গলবার বিকেলে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ের এক অফিস আদেশে পুরস্কারপ্রাপ্তদের নাম প্রকাশ করা হয়।

পুরস্কারপ্রাপ্ত অন্যরা হলেন- বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার জন্নাত আরা নাহিদ ও কার্যালয়ের উচ্চমান সহকারী গোপাল চন্দ্র সিকদার।

বিসিএস ২১তম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা মোস্তাইন বিল্লাহ ২০১৯ সালের ২৩ জুন বরগুনার জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন।

দায়িত্ব গ্রহণের পর থেকে তিনি নানাবিধ কর্মকাণ্ডের মাধ্যমে বরগুনা জেলার উন্নয়নে অবদান রাখছেন। এর মধ্যে ১০০ জন মুক্তিযোদ্ধার গল্প নিয়ে ‘মুক্তিযুদ্ধের স্মৃতিকথা’, বঙ্গবন্ধু ম্যুরাল স্থাপন, মুক্তিযুদ্ধ জাদুঘর, মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান সংরক্ষণ, শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ‘মুজিব বর্ষে মুজিবকে জানুন’ ইত্যাদি কার্যক্রম সম্পন্ন করেছেন তিনি।

এছাড়া বরগুনায় ইকোট্যুরিজমকে বিকশিত করার লক্ষ্যে শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতে উপমহাদেশের সর্ববৃহৎ জোছনা উৎসব, দেশের বৃহত্তম ইলিশ উৎসব, বরগুনা জেলা ব্র্যান্ডিং সং, বিউটি অব বরগুনা দেয়াল, বরগুনা জেলা ট্যুরিজম অ্যালবাম, সিডর স্মৃতিস্তম্ভ নির্মাণ, বরগুনায় বাজার ব্যবস্থাপনায় নতুনত্ব ইত্যাদি কার্যক্রম সম্পন্ন করেছেন মোস্তাইন বিল্লাহ।

পুরস্কার প্রাপ্তির বিষয়ে মোস্তাইন বিল্লাহ বলেন, ‘এ স্বীকৃতির জন্য আমি প্রধানমন্ত্রী ও সরকারকে ধন্যবাদ জানাই। এটা আমার একার কৃতিত্ব নয়, এটা পুরো বরগুনা জেলা প্রশাসনের কাজের স্বীকৃতি। এ ধরনের স্বীকৃতি আগামী দিনে আমাদেরকে কাজে অনুপ্রাণিত করবে।’

আল সাদী/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]