প্রকৌশলীকে মারধর : কচুয়া উপজেলা চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১০ পিএম, ২৩ জুলাই ২০২০

পরিদর্শনকালে শিক্ষা প্রকৌশল অধিদফতরের (ইইডি) উপ-সহকারী প্রকৌশলীকে মারধর করায় চাঁদপুরের কচুয়া উপজেলা চেয়ারম্যান মো. শাহ-জাহানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুলাই) তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, চাঁদপুর কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহ-জাহান গত ১৯ জুলাই কচুয়া উপজেলা নির্বাহী কর্মর্তার সঙ্গে কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ‘সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ২০১৯-২০ অর্থবছরের ছয়তলা একাডেমিক ভবনের নির্মাণকাজ ঠিকমতো করছে না ও পাথরের গুণগত মান নিয়ে আপত্তির কারণে পরিদর্শনকালে শিক্ষা প্রকৌশল অধিদফতরের উপ-সহকারী প্রকৌশলী মো. নুর আলমকে ঘুষি, চড়, থাপ্পড় মারেন ও বাঁশ দিয়ে পিটিয়ে আহত করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের এমন কর্মকাণ্ড উপজেলা পরিষদে কর্মরত কর্মচারীদের মধ্যে হতাশা এবং ক্ষোভের সৃষ্টি করতে পারে, যা সার্বিকভাবে উপজেলা পরিষদের কার্যক্রম বাস্তবায়নে অচলাবস্থার সৃষ্টি ও জনস্বার্থ মারাত্মকভাবে বিঘ্নিত হওয়ার আশঙ্কাসহ অন্যান্য উপজেলা পরিষদে বিরূপ প্রভাব ফেলতে পারে।

উপজেলা পরিষদ আইন অনুযায়ী, শাহ-জাহানের এ পদে বহাল থেকে কার্যক্রম পরিচালনা করা রাষ্ট্র বা পরিষদের স্বার্থের হানিকর।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ‘উপজেলা পরিষদ আইন, ১৯৯৮’ অনুসারে কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ-জাহানকে সাময়িক বরখাস্ত করা হলো। কচুয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদান করা হলো।

আরএমএম/এসএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]