বেশি দামে পেঁয়াজ : শ্যামবাজার যাত্রাবাড়ীতে অভিযান, জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২০

আমদানিকারক ও আড়তদারদের কাছ থেকে ৩০-৩৫ টাকায় কিনে ৬০-৬৫ টাকায় পেঁয়াজ বিক্রি করছেন পাইকাররা। ৮০ টাকার মূল্য টাঙ্গিয়ে বিক্রি করছেন ৯০ টাকায়। এসব অভিযোগে ১২টি পেঁয়াজের আড়তদারকে এক লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (১৬ সেপ্টেম্বর) শ্যামবাজার ও যাত্রাবাড়ীতে বিশেষ অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের প্রধান কার্যালয়ের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার ও মাগফুর রহমান।

Onion-2

অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, হঠাৎ অস্থির হয়ে ওঠা পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা ও অধিদফতরের মহাপরিচালকের পরিকল্পনায় বুধবার রাজধানীর শ্যামবাজার ও যাত্রাবাড়ীর পাইকারি বাজারে অভিযান চালানো হয়। এ সময় বেশিরভাগ পেঁয়াজের পাইকারি আড়তে ক্রয় রশিদ পাওয়া যায়নি। বিক্রয় রশিদের প্রদর্শিত মূল্য তালিকায় গরমিল পাওয়া গেছে। অনেক প্রতিষ্ঠান কেনা মূল্যের চেয়ে অধিক দামে পেঁয়াজ বিক্রি করছে। আবার অনেকে মূল্য তালিকা প্রদর্শন করেনি। এসব করার অপরাধে জরিমানা করা হয়। অভিযানকালে পেঁয়াজের মূল্য কারসাজি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

এসআই/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]