আমনে ৪০ উপজেলায় অ্যাপে ধান কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৯ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২০
ফাইল ছবি

চলতি বছর আমন মৌসুমে ৪০ উপজেলার কৃষকদের কাছ থেকে অ্যাপের মাধ্যমে ধান কিনবে সরকার। ইতোমধ্যে খাদ্য মন্ত্রণালয় থেকে ৪০টি উপজেলা থেকে অ্যাপে ধান সংগ্রহের বিষয়টি খাদ্য অধিদফতরকে জানিয়ে দেয়া হয়েছে।

একইসঙ্গে অ্যাপে ধান কেনার জন্য ২০ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ১৪টি ব্যাচে জুম অ্যাপের মাধ্যমে মাঠ পর্যায়ে খাদ্য বিভাগের কর্মকর্তাদের প্রশিক্ষণের প্রস্তাবও অনুমোদন দিয়েছে খাদ্য মন্ত্রণালয়।

চলতি বোরো মৌসুমে ২২টি উপজেলা থেকে কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করে সরকার। তবে সরকার নির্ধারিত দামের চেয়ে বাজারে ধান-চালের দাম বেশি হওয়ায় এবং করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে অ্যাপে ধান কেনার ক্ষেত্রে খুব একটা সাড়া মেলেনি।

একইসঙ্গে চলতি আমন মৌসুমে ১৮ উপজেলায় মিলারদের কাছ থেকে অ্যাপে চাল সংগ্রহের সিদ্ধান্তে নিয়েছে সরকার। চলতি বছরেই ১৮টি উপজেলায় অ্যাপের মাধ্যমে সরকারিভাবে বোরো চাল সংগ্রহের প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হলেও করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সেই অবস্থান থেকে সরে আসে।

আরএমএম/এফআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]